ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করলো উইন্ডিজ

ক্রিকেট দুনিয়া December 10, 2023 14,384
ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করলো উইন্ডিজ

অবশেষে দুই বছর পর আন্দ্রে রাসেলকে সংক্ষিপ্ত ফরম্যাটের উইন্ডিজ দলে ডাকা হয়েছে। শাই হোপকে সহ-অধিনায়ক করে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে ক্যারিবীয়ানদের স্কোয়াড। সাম্প্রতিক সময়ে ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল আরব আমিরাতের টি-টেন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ব্যস্ত সময় পার করেছেন।


যদিও ৩৫ বছর বয়সী এই তারকার দল ডেকান গ্ল্যাডিয়েটর্স গতকাল (শনিবার) ফাইনালে নিউইয়র্ক স্ট্রাইকার্সের বিপক্ষে হেরে গেছে। দীর্ঘ সময় পর জাতীয় দলে ডাক পাওয়ায় এবার বার্বাডোজে উড়াল দেবেন রাসেল। এরপর একাদশে জায়গা পেলে আগামী ১২ ডিসেম্বর (মঙ্গলবার) তাকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও দেখা যেতে পারে।


উইন্ডিজ টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২১ বছর বয়সী অলরাউন্ডার ম্যাথু ফর্ড। এর আগে ইংলিশদের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে স্কোয়াডেও ছিলেন তিনি। একইসঙ্গে ২০২০ সালের পর এই প্রথম শার্পেন রাদারফোর্ডকেও ক্যারিবীয় দলে রাখা হয়েছে।


এছাড়া ওয়ানডে সিরিজে খেলা গুদাকেশ মোতিও আছেন এই দলে। তবে দলের বাইরে থাকা নিকোলাস পুরান ও জেসন হোল্ডার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট শেষে জাতীয় দলে ফিরবেন। দুজনই সাম্প্রতিক সময়ে ওয়ানডে দলের বিবেচনায় ছিলেন না।


রভম্যান পাওয়েল আগে থেকেই ক্যারিবীয়দের এই ফরম্যাটের নেতৃত্ব দিয়ে আসছেন। এবার তার নেতৃত্বের সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছেন শাই হোপ। এর আগে ভারত সিরিজে না থাকা জনসন চার্লস, ওবেড ম্যাককয়, ওডিন স্মিথ ও ওশান থমাসরাও এই সিরিজ দিয়ে দলে ফিরছেন। আগামী ১২ ডিসেম্বর ব্রিজটাউনে হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড যথাক্রমে মুখোমুখি হবে ১৪, ১৬, ২০ ও ২২ ডিসেম্বর।


ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড : রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), রসটন চেইজ, ম্যাথু ফর্ড, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, আন্দ্রে রাসেল, শার্পেন রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।


সূত্রঃ ঢাকা পোস্ট