এটা ক্যারিয়ারে খেলা সবচেয়ে বাজে উইকেট: সাউদি

ক্রিকেট দুনিয়া December 9, 2023 747
এটা ক্যারিয়ারে খেলা সবচেয়ে বাজে উইকেট: সাউদি

ম্যাচজয়ী কিউই অধিনায়ক টিম সাউদি মিরপুরের পিচ নিয়ে কড়া সমালোচনা করেছেন। তার মতে– সম্ভবত এটা ক্যারিয়ারে খেলা সবচেয়ে বাজে উইকেট। এর আগে বৃষ্টি ও আলোকস্বল্পতা সবমিলিয়ে চারটি সেশনের খেলা মাঠে গড়ায়নি। বলের (১০৬৯) হিসেবে সেটি আরও ভালো মতো টের পাওয়া যায়, যা দুই দিনেরও কম।


উপমহাদেশের উইকেটে বল টার্ন করা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু মিরপুরে টার্নের চেয়েও বিপদজনক ছিল অস্বাভাবিক বাউন্স। কখনও বল গড়িয়ে যাচ্ছে, কখনওবা আচমকা লাফিয়ে বুক সমান উচ্চতায় উঠে পড়ছে। ব্যাটসম্যানরা তো দূর, বোলারদেরও বল যাওয়ার মুভমেন্ট বোঝা মুশকিল হয়ে পড়েছিল।


তাই তো ম্যাচ শেষে উইকেট নিয়ে অকপটে নিজের অনুভূতি জানিয়েছেন সাউদি, ‘আমার মতে এটি অসম্পূর্ণ একটি টেস্ট। উইকেটটা ছিল খুবই কঠিন। যেখানে রান তোলা কঠিন, ফলে ছোট কোনো জুটিও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িযেছিল।


এই উইকেট বর্ণনা করার অনেক পথ আছে। আমার মনে হয় ১৭০ ওভারের মধ্যে (১৭৮.১) ওভারের মধ্যে ম্যাচ শেষ হয়ে যাওয়া বোঝায় উইকেট কেমন। এটা ভালো ছিল না। এমনকি এখানে ব্যাটে-বলের লড়াইও হয়নি।’


মিরপুরের উইকেটকে একদম একপেশে এবং বাজে বলতেও দ্বিধা নেই এই কিউই তারকার, ‘সম্ভবত আমার গোটা ক্যারিয়ারে খেলা সবচেয়ে বাজে উইকেট এটা।


ব্যাটে-বলে ভারসাম্যের বদলে এটা পুরোপুরি বোলারদের পক্ষে ছিলো। ১৭০ ওভারের মধ্যে খেলা শেষ হয়ে যাওয়া উইকেটের প্রতিবিম্ব। আমাদের ছেলেরা হোঁচট খেয়ে খাদে পড়ে আবার ঘুরে দাঁড়িয়ে জিতেছে, এটা সবচেয়ে আনন্দের।’


সূত্রঃ ঢাকা পোস্ট