ব্যাট করতে নেমে নিজেই সর্তীর্থের ক্যাচ ধরতে গেলেন বাবর

ক্রিকেট দুনিয়া December 6, 2023 1,082
ব্যাট করতে নেমে নিজেই সর্তীর্থের ক্যাচ ধরতে গেলেন বাবর

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে অদ্ভুত কাণ্ড করে বসলেন বাবর আজম। ব্যাট করতে নেমে নন-স্ট্রাইকার হিসেবে থাকার সময়ে সতীর্থের শটে ক্যাচ ধরতে যান তিনি। সেই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।


আগামী ১৪ ডিসেম্বর প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। তার আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে বুধবার (৬ ডিসেম্বর) থেকে প্রস্তুতি ম্যাচ খেলতে নামেন শান মাসুদের পাকিস্তান। সেই ম্যাচে নজর কেড়ে নিয়েছেন বাবর। তার ওই কাণ্ডের ভিডিও ইতোমধ্যে ভাইরাল।


ম্যাচের তখন ৩৭তম ওভার চলছিল। বল করছিলেন বিউ ওয়েবস্টার। ওভারের দ্বিতীয় বলটি নবনিযুক্ত অধিনায়ক মাসুদ সোজা ব্যাটে খেলেছিলেন। সেটি বাবরের পাশ থেকে বেরিয়ে যাচ্ছিল। তখনই বাবর আচমকাই নীচু হয়ে ডান হাতে বলটি ক্যাচ ধরতে যান। কিন্তু সফল হননি।


সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে। তারা লিখেছে, ‘নন-স্ট্রাইকারে থেকেও বাবর আজম নিজেকে ম্যাচের মধ্যে রাখার চেষ্টা করছেন।’


সাধারণত প্রস্তুতি ম্যাচে নানা রকমের মজার কাণ্ডকারখানা দেখা যায়। অনেকেই প্রস্তুতি ম্যাচকে গা ঘামানো হিসেবে দেখেন। তাই বাড়তি পরিশ্রম করতে রাজি হন না।


সে কারণেই বিভিন্ন কীর্তিকলাপে দর্শকদের মাতিয়ে রাখেন। বাবর নিজেও সে রকম কিছু করেছিলেন কি না তা স্পষ্ট নয়। কিন্তু তার কাণ্ড দেখে পাকিস্তানের তো বটেই, মজা পেয়েছেন আপামর ক্রিকেটপ্রেমীরা।


সূত্রঃ চ্যানেল ২৪