কমেন্ট্রি বক্সে নিজের ভবিষ্যৎ নিয়ে যা বললেন তামিম

ক্রিকেট দুনিয়া December 6, 2023 1,152
কমেন্ট্রি বক্সে নিজের ভবিষ্যৎ নিয়ে যা বললেন তামিম

আতহার আলী খান পরিসংখ্যানেই তামিম ইকবালের বিশালতা তুলে ধরতে শুরু করলেন। একমাত্র বাংলাদেশি ব্যাটার হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি করার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ছক্কা মারা বাঁহাতি ওপেনার ধন্যবাদ দিতেও বিলম্ব করলেন না, ‘থ্যাঙ্ক ইউ আতহার ভাই ফর দ্য লাভলি ইন্ট্রোডাকশন।’


অবশ্য তাঁর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ জানার অপেক্ষা আরো দীর্ঘই করে রাখলেন বাংলাদেশ দলের সাবেক ওয়ানডে অধিনায়ক। নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনে ধারাভাষ্যের শুরুতে তাঁকে বলতে শোনা যায়, ‘যদিও আমি এখনো জানি না যে আমার (আন্তর্জাতিক ক্যারিয়ার) শেষ হয়ে গেছে কি না।


এটুকু বলেই খেলার ধারাভাষ্যে ঢুকে পড়া তামিমকে নিয়ে গত জুলাই থেকেই শুরু হওয়া ঝড় থেমেও যেন থামতে চাইছে না। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের পরদিনই সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসর ভেঙে ফিরলেও ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেন। পরে নানা ঘটনা প্রবাহে তাঁর বিশ্বকাপ দলে না থাকা নিয়েও আরেক দফা বিতর্কের দাবানল ছড়িয়ে পড়ে।


বিশ্বকাপের পর নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নির্ধারণে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে বসলেও কোনো ঘোষণায় যাননি তামিম। কারণ, জাতীয় নির্বাচনের ব্যস্ততার পর আবার তাঁর সঙ্গে বসবেন বলে এই ওপেনারকে অপেক্ষায় রেখেছেন নাজমুল। কোনো একটি সিদ্ধান্ত হয়ে গিয়ে থাকলেও সেটি এই মুহূর্তে বলার মতো অবস্থায় তামিম নেই। এজন্যই কমেন্ট্রি বক্সে বসেও আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ খোলাসা করতে পারলেন না তিনি!


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন