কিউইদের স্পিন ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া December 6, 2023 384
কিউইদের স্পিন ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

কিউইদের স্পিন ঘূর্ণিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্টে ব্যাটিং করতে নেমে ৪৭ রানের মধ্যেই ফিরে গেছেন টাইগারদের ৪ ব্যাটার।


মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে সাবধানী ব্যাটিং করেন জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। নতুন বলে প্রথম সেশনের দশ ওভার বিনা উইকেটে কাটিয়ে দেন এই দুই ওপেনার। তবে পরপর দুই ওভারে জয় ও জাকিরকে ফিরিয়ে চাপে পড়ে বাংলাদেশ।


ইশ সোধির পরিবর্তে একাদশে জায়গা পাওয়া মিচেল স্যান্টনারকে অবিবেচকের মতো উড়িয়ে মারতে গিয়ে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়েন জাকির। দলীয় ২৯ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর যেন পথ হারান পরবর্তী ব্যাটাররা।


এরপরের ১৮ রান তুলতে আরও ৩ উইকেট হারিয়ে চাপের মুখে বাংলাদেশ। বাজেভাবে আউট হয়ে ফিরেছেন মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। একসময় ৪৭ রান তুলতেই ৪ উইকেটের পতন ঘটে বাংলাদেশের।


সেখান থেকে জুটি গড়ার চেষ্টা করছেন মুশফিকুর রহিম (১৮*) ও শাহাদাত হোসেন দিপু (১৪*)। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রথম সেশন শেষে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৮০। চারটি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন দুই স্পিনার এজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনার।