মিরপুর টেস্টের একদিন আগে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ

ক্রিকেট দুনিয়া December 5, 2023 872
মিরপুর টেস্টের একদিন আগে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের পর এবার বাংলাদেশের সামনে সিরিজ জয়ের সুযোগ। কিউইদের বিপক্ষে সিরিজ জয়ের পরিকল্পনা আঁটতে যখন টাইগাররা ব্যস্ত, তখনই ঘটল দুর্ঘটনা। অনুশীলনের সময় ব্যাটিং করার সময় আঘাত পেয়েছেন দলের গুরুত্বপূর্ণ সদস্য অফস্পিনার নাঈম হাসান।


সিলেট টেস্টে কিউইদের ১৫০ রানে হারানোর ম্যাচে জয়ের নায়ক তাইজুল হলেও নিয়ন্ত্রিত বোলিং করেছেন নাঈম। সময়ে সময়ে ব্রেক থ্রু এনে দিয়েছিলেন তিনি। ঢাকা টেস্টেও অন্যতম ভূমিকা রাখার অপেক্ষায় ছিলেন তিনি।


বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও যেন অবদান রাখতে পারেন তাই হয়তো ব্যাটিং অনুশীলন করছিলেন নাঈম হাসান। এসময় বাঁহাতি পেসার মেহেদী হাসান রানার একটি বল সজোরে গিয়ে আঘাত করে নাঈমের গ্লাভসে। বলের গতির কারণে গ্লাভস ভেদ করে চোট পান নাঈম।


ব্যথার তীব্রতায় তিনি হাতে থাকা ব্যাট ছুড়ে ফেলেন মাটিতে। তাতে করে শঙ্কা জেগেছে পরবর্তী টেস্ট ম্যাচে নাঈমের একাদশে থাকা নিয়ে। যদিও বিসিবির মেডিকেল টিমের পক্ষ থেকে ইনজুরির বিষয়ে বিস্তারিত কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।


নিউজিল্যান্ড সিরিজেই লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন নাঈম ইসলাম। জাতীয় ক্রিকেট লিগে দূর্দান্ত পারফরমেন্সের পুরষ্কার হিসেবেই সিলেট টেস্টে একাদশে সুযোগ পেয়েছিলেন নাঈম। কিউইদের হারানো ম্যাচের দুই ইনিংসে মিলিয়ে ৩ উইকেট শিকার করেছিলেন ডানহাতি এই স্পিনার।


সিলেট টেস্টের পারফরম্যান্সে নাঈমের প্রশংসা করতে কার্পণ্য করেননি হেডকোচ চান্ডিকা হাতুরুসিংহেও। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ও নিজের ভূমিকা নিখুঁতভাবে পালন করেছে।


বিভিন্ন সময়ে সে রক্ষণাত্মক বোলার ছিল, কখনো কখনো সে আক্রমণও করেছে। সে ব্যাটারদের মনে অনেক সন্দেহ তৈরি করেছিল। কেন উইলিয়ামসনকে সে ভুগিয়েছে, তার ফলটাও পেয়ে যাচ্ছিল। তাকে নিয়ে আমি বেশ সন্তুষ্ট।’


সূত্রঃ সমকাল অনলাইন