আবারও ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হচ্ছেন রোহিত

ক্রিকেট দুনিয়া November 30, 2023 4,980
আবারও ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হচ্ছেন রোহিত

মাস ছয়েক বাদেই ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই এই ফরম্যাটের বাইরে রয়েছেন রোহিত। এমনকি ওয়ানডে বিশ্বকাপ শেষেরর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দলে নেই এ ওপেনার।


ফলে রোহিতের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়েও শুরু হয়েছে নতুন আলোচনা। এরই মাঝে জানা যায় এক বছর পর টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হয়েই ফিরছেন রোহিত শর্মা।


ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুসারে, ২০২২ সালের পর দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে ফিরেছেন রোহিত। এমনকি বোর্ড তাকে রাজি করিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি দায়িত্বে থাকার জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপেও রোহিতের অভিজ্ঞতায় ভরসা রাখছে বোর্ড।


অন্যদিকে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। টি-টোয়েন্টিতে খেলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক দিনের সিরিজে বিশ্রাম নেবেন রোহিত শর্মা। টেস্ট সিরিজে তিনি ফিরবেন এবং নেতৃত্বও দেবেন।


এদিএক বিরাট কোহলি বোর্ডকে অনুরোধ করেছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রামের জন্য। তার অনুরোধ মেনে নিচ্ছে বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকায় টেস্টে খেলবেন কোহলি। রোহিতের নেতৃত্ব, লোকেশ রাহুলের সিদ্ধান্ত, সবটাই এখন বোর্ডের আনুষ্ঠানিক ঘোষণা দেবার পালা।


সূত্রঃ অনলাইন