বিশ্বকাপ থেকে কত কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ?

ক্রিকেট দুনিয়া November 12, 2023 961
বিশ্বকাপ থেকে কত কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ?

যে দলটি সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে গেল, সেই দল কিনা সবার আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জেতা দলটি পরে টানা ছয়টি ম্যাচ হারে।


এরপর একটি ম্যাচ জিতলেও আসরের শেষটা হার দিয়েই হয়েছে বাংলাদেশের। ৯ ম্যাচে ২ জয়, সাফল্যের বিচারে চরম ব্যর্থতার বিশ্বকাপ। এরপরও বিশ্বকাপ থেকে প্রায় ২ কোটি টাকা পুরস্কার পাবে বাংলাদেশ ক্রিকেট দল।


আফগানিস্তান ও শ্রীলংকার বিপক্ষে দুই জয়ের পুরস্কার হিসেবে বাংলাদেশ পাবে ৪০ হাজার ডলার করে মোট ৮০ হাজার ডলার। আর সাথে গ্রুপপর্বের ম্যাচগুলো খেলার কারণে পাবে আরও এক লাখ মার্কিন ডলার। সবমিলিয়ে বাংলাদেশ পাচ্ছে ১ লাখ ৮০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাড়ায় প্রায় ২ কোটি টাকা।


বেঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামে আজ ২০২৩ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলছে ভারত-নেদারল্যান্ডস। এরপর ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়েতে প্রথম সেমিফাইনালে খেলবে ভারত-নিউজিল্যান্ড। কলকাতার ইডেন গার্ডেনসে ১৬ নভেম্বর দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা।


সেমিতে বিদায় নেওয়া দল দুটির প্রত্যেকে পাচ্ছে ৮ লাখ ডলার (৮ কোটি ৭৮ লাখ টাকা)। এরপর ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ ডলার (৪৩ কোটি ৯৪ লাখ টাকা)। রানার্সআপ দল পাবে ২০ লাখ ডলার (২১ কোটি ৯৭ লাখ টাকা)।


সূত্রঃ সমকাল অনলাইন