টাইমড আউট ইস্যুতে সাকিবের সমালোচনায় ডোনাল্ড

ক্রিকেট দুনিয়া November 8, 2023 965
টাইমড আউট ইস্যুতে সাকিবের সমালোচনায় ডোনাল্ড

ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে সেদিন ‘টাইমড আউট’ হন শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুস। এ ঘটনার পর থেকে আলোচনায় সাকিব আল হাসান।


টাইগার অধিনায়কের আবেদনের প্রেক্ষিতেই ম্যাথুসকে আউট দেন আম্পায়ার। সাকিবের এমন সিদ্ধান্তে অনেকেই সমালোচনা করছেন। এবার সেই তালিকায় যোগ দিয়েছেন বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।


সাকিবের এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন ডোনাল্ড। তিনি জানান, সম্ভব হলে মাঠে প্রবেশ করে এর বিরোধীতা করতেন তিনি। ক্রিকেট মাঠে পুনরায় এমন কিছু ঘটুক সেটিও চান না এই কোচ।


ডোনাল্ড বলেন, ‘ক্রিকেট মাঠে আমি এমন কিছু দেখতে চাই না। আমার ইচ্ছে করছিল মাঠে ঢুকে বলি যা হয়েছে যথেষ্ট। আমরা এর পক্ষে না। আমরা এমন দল না যে এর পক্ষ নেব।’


‘টাইমড আউট’ ব্যাপারটা ক্রিকেটের চেতনার বাইরে বলেও মনে করেন ডোনাল্ড। শ্রীলঙ্কা ম্যাচে ম্যাথুসের সঙ্গে যেটি ঘটেছে সেটি যেন কোনোভাবেই মেনে নিতে পারছেন না টাইগারদের পেস বোলিং কোচ। তিনি বলেন, ‘আপনি এই খেলার প্রতি সম্মান ও মর্যাদার কথা বলুন। ক্রিকেটের চেতনার কথা বলুন। কিন্তু আমি এমন জিনিস দেখতে চাই না।


আমার কথা হচ্ছে, এটা হতে পারে না। এটা একেবারেই হতে পারে না।’আমি মারাই এরাসমাসকে বলতে দেখেছি, ‘অ্যাঞ্জেলো, দয়া করে তুমি এখন মাঠ ছাড়তে পারো। এরপর দেখেছি, অ্যাঞ্জেলো হেলমেট তুলে নিল, এরপর বিজ্ঞাপনী বোর্ডের দিকে ছুড়ে মারল। আসলে, আমি বিস্মিত হয়েছি।


টাইমড আউটের ঘটনা বাংলাদেশের পারফরম্যান্সকেও মলিন করে দিয়েছে বলে মনে করেন ডোনাল্ড। তিনি বলেন, ‘আমার মনে হয় টাইমড আউটের কারণে বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্স মলিন হয়ে গেছে। সত্যি বলতে আমি এখনো একটু হতভম্ব। ব্যক্তি ও ক্রিকেটার হিসেবে এটি আসলে আমার মূল্যবোধের ব্যাপার। আমার গোটা জীবনে আমি এমন কিছু দেখিনি।’


সূত্রঃ চ্যানেল ২৪