সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপ দলে যুক্ত হচ্ছেন বিজয়

ক্রিকেট দুনিয়া November 7, 2023 724
সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপ দলে যুক্ত হচ্ছেন বিজয়

বিশ্বকাপ থেকে ইনজুরির কারণে ছিটকে গেছেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়কের পরিবর্তে ডাকা হয়েছে ওপেনার এনামুল হক বিজয়কে। উইকেট কিপার এই ব্যাটারের সুযোগ পাওয়ার বিষয়টি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচের সময় বাঁ হাতের তর্জনী ভেঙে যাওয়ার কারণে সাকিব বাদ পড়েন। আর তাতেই উইকেটকিপার ব্যাটার বিজয়ের ডাক বিশ্বকাপে। ১১ তারিখ পুনেতে বাংলাদেশ বিশ্বকাপের শেষ ম্যাচ খেলবে অজিদের বিপক্ষে।


সবশেষ এশিয়া কাপে বাংলাদেশের জার্সিতে খেলেছেন বিজয়। তখনও লিটন কুমার দাস জ্বরে আক্রান্ত হওয়ায় সুযোগ পেয়েছিলেন তিনি। এবার খেলবেন সাকিবের পরিবর্তে। তবে বিজয় খেলার সুযোগ পাচ্ছেন না বেশি, টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া বাংলাদেশের হাতে রয়েছে আর মাত্র এক ম্যাচ।


উল্লেখ্য, চলতি বিশ্বকাপে ঊরুর পেশির চোটে ভারতের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি সাকিব। ওই ম্যাচে অধিনায়কত্ব করেন সহ-অধিনায়ক শান্ত। শেষ ম্যাচেও তার কাঁধেই পড়বে দায়িত্ব। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগামী শনিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ নিশ্চিত করতে ম্যাচটি বাংলাদেশের জন্য খুব গুরুত্বপূর্ণ।