ম্যাচের আগে পদত্যাগ করলেন প্রধান নির্বাচক ইনজামাম

ক্রিকেট দুনিয়া October 30, 2023 602
ম্যাচের আগে পদত্যাগ করলেন প্রধান নির্বাচক ইনজামাম

এবার আরো একটি দুঃসংবাদ শুনতে হলো পাকিস্তানকে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে পদত্যাগ করেছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক। মূলত স্বার্থের সঙ্ঘাতের কারণেই পদত্যাগ করেছেন ইনজামাম। তিনি এমন একটি কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন।


যেটির মালিক ক্রিকেটারদের এক এজেন্ট। ফলে ক্রিকেটারদের নির্বাচনে সেই ব্যক্তির হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোন বিবৃতি দেয়া হয়নি।


পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, 'ইয়াজো ইন্টারন্যাশনাল লিমিটেড’ নামে একটি কোম্পানির অংশীদার ইনজামাম। সেই কোম্পানির মালিক তালহা রেহমানি। এই রেহমানি বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদিসহ পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারের এজেন্ট।


তাই প্রশ্ন উঠে, ইনজামামের সূত্রে পাকিস্তানের দল নির্বাচনে হাত থাকতে পারে সেই কোম্পানির মালিকের। এ ছাড়া গেল কয়েকদিন ধরেই পিসিবির সঙ্গে ক্রিকেটারদের বার্ষিক চুক্তিকে ঘিরেও চলছিল বিতর্ক। এমন সময় এই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়।


দেশটির এক টেলিভিশন চ্যানেলে বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ জানান, কোম্পানিটির সঙ্গে ইনজামামের যোগ নিয়ে তদন্ত করা হবে। তিনি আশ্বাস দেন, ইনজামামকে ফোন করে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর আরও বড় সিদ্ধান্ত নেয়া হতে পারে বলেও জানিয়েছেন তিনি।


সোমবার পিসিবির অফিসে ডাকা হয় ইনজামামকে। সেখানেই জাকার সঙ্গে তার আলোচনা হয়। তার পরই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজামাম। তবে তার জায়গায় কে দায়িত্ব নিচ্ছেন এ নিয়ে এখনও কিছু জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড।


সূত্রঃ ঢাকা পোস্ট