গরুর মাংসের ব্যবস্থা নেই, ভারতে যা খাচ্ছেন বাবররা

ক্রিকেট দুনিয়া September 29, 2023 60,005
গরুর মাংসের ব্যবস্থা নেই, ভারতে যা খাচ্ছেন বাবররা

বুধবার রাতে হায়দারাবাদে পৌঁছায় বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান। সেখানে দারুণ অভ্যর্থনা পায় দলটি। এছাড়া তাদেরকে যে খাবার পরিবেশন করার কথা রয়েছে তাতেও দলটির সন্তুষ্ট হওয়ারই কথা। -পিটিআই


হায়দরাবাদে পৌঁছেই পাকিস্তান দল তাদের আহার সারে হায়দরাবাদি বিরিয়ানি দিয়ে। এবারের বিশ্বকাপে কোনো দলের জন্যই গরুর মাংসের ব্যবস্থা নেই। এই তালিকায় তাই অবধারিতভাবেই আছে পাকিস্তান।


কিন্তু প্রতিদিন খেলোয়াড়দের প্রোটিন গ্রহণ তো করা চাই! তাইতো পাকিস্তান দলকে প্রোটিনের জন্য নির্ভর করতে হবে মুরগি ও খাসির মাংস এবং মাছের ওপর। দলটির খাবারের তালিকায় রয়েছে ভেড়ার মাংসের চপ, মাটন কারি, বাটার চিকেন ও গ্রিলড ফিশ।


সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য অনুযায়ী, কার্বোহাইড্রেট গ্রহণের জন্য পাকিস্তান দল স্টেডিয়ামের ক্যাটারারের কাছে বাসমতি চালের ভাত, নিরামিষ পোলাও এবং স্পাঘেট্টি ইন বোলোগনিজ সস চেয়েছে।


যেটি অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের প্রিয় ছিল। এছাড়াও বাবরদের চাওয়ার মধ্যে রয়েছে নিরামিষ পোলাও। যেহেতু দলটি এখানে প্রায় ২ সপ্তাহ থাকবে, তাই তাদের তালিকায় হায়দরাবাদি বিরিয়ানিও থাকতে পারে।


প্রসঙ্গত, আজ শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। ৩ অক্টোবর আরেকটি প্রস্তুতি ম্যাচ আছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পাকিস্তান তাদের বিশ্বকাপ অভিযানে নামবে ৬ অক্টোবর, সহজ প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে। ম্যাচটি হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।