তানজিমের পক্ষ নিয়ে যা বললেন মেহেদী মিরাজ

ক্রিকেট দুনিয়া September 19, 2023 427
তানজিমের পক্ষ নিয়ে যা বললেন মেহেদী মিরাজ

তানজিম সাকিবের পুরনো ফেসবুক পোস্ট ভাইরাল হওয়ায় ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। তার পোস্টগুলোতে নারীদের প্রতি বিদ্বেষ পোষণ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এ ছাড়া বিজয় দিবস এবং ভিন্ন ধর্মাবলম্বীদের নিয়েও আপত্তিকর পোস্ট দিয়েছিলেন তানজিম। বিতর্ক শুরুর পর সেসব পোস্ট মুছে তিনি বিসিবির কাছে ক্ষমা চেয়েছেন।


ভবিষ্যতে এমন পোস্ট করবেন না বলেও অঙ্গীকার করেছেন।

এমন পরিস্থিতিতে তানজিমের পাশে দাঁড়ালেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ।


বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে।’


মিরাজ আরো লিখেছেন, ‘তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না।


সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভ কামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।’


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন