হাথুরুসিংহের দৃষ্টিতে টাইগারদের জয়ের মূল নায়ক যারা

ক্রিকেট দুনিয়া September 16, 2023 1,474
হাথুরুসিংহের দৃষ্টিতে টাইগারদের জয়ের মূল নায়ক যারা

সুপার ফোরের শেষ ম্যাচে শ্বাসরুদ্ধকর দ্বৈরথে টিম ইন্ডিয়াকে ৬ রানে হারিয়েছে টাইগাররা। ভারতকে হারানোর দিনে ব্যাট হাতে বড় ভূমিকা রাখেন অধিনায়ক সাকিব। ৮৫ বলে ৮০ রান করেন তিনি। এছাড়া তাওহীদ হৃদয় খেলেন ৫৪ রানের ইনিংস। বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দৃষ্টিতে সাকিব কিংবা হৃদয় নন টাইগারদের জয়ের মূল নায়ক টেল এন্ডাররা।


১৯৩ রানে ৭ উইকেট হারানো বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দেন টেল এন্ডাররা। বিশেষ করে নাসুম আহমেদ ও শেখ মেহেদীর ৪৪ ও ২৯ রান লড়াকু পুঁজি দাঁড় করাতে বড় ভূমিকা রাখে।


টেল এন্ডারদের জয়ের নায়ক উল্লেখ করে হাথুরুসিংহে বলেন, ‘১৯০ রান তুলতেই আমরা ৭ উইকেট হারিয়ে ফেলেছিলাম। আগের ম্যাচগুলোতে ব্যাটিং অর্ডারের নীচের দিক থেকে কোনো সাপোর্ট পাওয়া যায়নি। তবে এবার টেল এন্ডাররা আমাদের ম্যাচ জিতিয়ে দিয়েছে।’


ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে বিশ্বকাপের জন্য সেরা ১৫ জন বাছাই আরও কঠিন হয়েছে বলেও মন্তব্য করেন হাথুরুসিংহে। তিনি বলেন, ‘এমন আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাওয়া অনেক ভালো ব্যাপার।


এই এশিয়া কাপে আমাদের দলগত পারফরম্যান্স কম হলেও আমরা অনেক ভেন্যুতে এবং উইকেটে খেলেছি। বিশ্বকাপের জন্য ১৫ সদস্য বেছে নেওয়া এখন অনেক কঠিন হয়ে গেল।’


সূত্রঃ চ্যানেল ২৪