ভারতের বিপক্ষে এমন হারের পর যা বললেন বাবর

ক্রিকেট দুনিয়া September 12, 2023 447
ভারতের বিপক্ষে এমন হারের পর যা বললেন বাবর

সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচটি প্রথম দিন ভেসে যায় বৃষ্টিতে। এর পর গড়ায় রিজার্ভ ডেতে। প্রবল বর্ষণে ম্যাচ বাতিল হওয়ার শঙ্কা জেগেছিল কালও, তবে তা হয়নি। বৃষ্টিবিঘ্নিত দিনে পাকিস্তান হেরেছে ২২৮ রানে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন হারের পর পাক অধিনায়ক বাবর আজম বলেন, ব্যাটিং, বোলিং দুই বিভাগেই খারাপ করায় হেরেছে তার দল।


আগের দিন ভারতকে ভালো শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার রোহিত শর্মা এবং শুবমান গিল। পাকিস্তানি পেসার ত্রয়ীকে খুব ভালো ভাবেই সামলেছেন তারা। এর পর সোমবার লোকেশ রাহুল এবং বিরাট কোহলি মিলে দারুণ ভাবে পালন করেছেন নিজেদের দায়িত্ব।


চোট থেকে ফেরা রাহুল মাঠে নেমেই তুলে নিয়েছেন দুর্দান্ত এক শতক। আগের ম্যাচে শাহীনের বলে বোল্ড হওয়া কোহলিও হাঁকিয়েছেন ক্যারিয়ারের ৭৭তম সেঞ্চুরি। এ দুজনের ব্যাটে দুই উইকেটে ৩৫৬ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২৮ রানেই থামে পাকিস্তানের ইনিংস। ফলাফল ২২৮ রানের লজ্জাজনক হার।


এমন হারের পর পাকিস্তান অধিনায়ক বাবর স্বীকার করেছেন নিজেদের ভুল ভ্রান্তির কথা। বলেছেন ব্যাটিং-বলিং কোনো বিভাগেই যুতসই ছিল না তার দল, তাই এমন পরাজয়। ম্যাচ হারের কারণ প্রসঙ্গে পাক দলনেতা বলেন, ‘প্রকৃতি তো আর আমাদের হাতে নেই। তবে ব্যাটিং ও বোলিংয়ে (হেরেছি)।’


প্রতিপক্ষের ক্রিকেটারদের প্রশংসা করে বাবর বলেন, ‘আমাদের বোলারদের বিপক্ষে তাদের পরিকল্পনা ছিল। রাহুল ও বিরাট দারুণ ফিনিশ করেছে। যশপ্রীত ও সিরাজ প্রথম ১০ ওভারে দুই দিকেই সুইং করিয়েছে। আমরাও দ্রুত কিছু উইকেট হারিয়েছি, জুটি গড়তে পারিনি।’


সূত্রঃ যুগান্তর অনলাইন