ম্যাচ হারের কারন হিসেবে যাকে দায়ী করলেন সাকিব

ক্রিকেট দুনিয়া September 6, 2023 967
ম্যাচ হারের কারন হিসেবে যাকে দায়ী করলেন সাকিব

পাকিস্তানের বিপক্ষে হারের পর দলের টপ অর্ডারের দিকেই আঙুল তুললেন সাকিব আল হাসান। নিখাদ ব্যাটিং সহায়ক উইকেটে দ্রুত উইকেট পতনের জন্য দলের টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতাকেই দায়ী করছেন বাংলাদেশের অধিনায়ক।


ম্যাচটিতে ৪৭ রানের মধ্যেই শুরুর চার ব্যাটারকে হারায় বাংলাদেশ। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে একশ রানের জুটি গড়েন সাকিব। যদিও এই দুজন হাফ সেঞ্চুরি করে ফিরে গেলে আবারও ব্যাকফুটে যায় বাংলাদেশ। ৩৮.৪ ওভারে ১৯৩ রানে অলআউট হয় দলটি।


মূলত পাকিস্তানের পেসসারদের সামনে সুবিধা করতে পারেনি তারা। হারিস রউফ চারটি, নাসিম শাহ তিনটি ও শাহীন শাহ আফ্রিদি একটি উইকেট নেন। পরে ইমাম উল হক ও মোহামদ রিজওয়ানের হাফ সেঞ্চুরিতে সাত উইকেটের সহজ জয় পায় ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তান।


সাকিব বলেন, 'আমরা ম্যাচের শুরুতেই হেরে গেছি। তারা খুব ভালো বোলিং করেছে, আমরা বেশ কিছু বাজে শট খেলেছি। এ রকম একটা উইকেটে প্রথম দশ ওভারে আমাদের চারটি উইকেট হারানো ঠিক হয়নি।


আমার আর মুশফিকের জুটি ভালো ছিল। আরও ৭-৮ ওভার আমরা খেলতে পারতাম। আমি আউট হওয়ার পর আর কোনও জুটি হয়নি। এ রকম একটা উইকেটে খুবই বাজে ব্যাটিং।'


'এটার দায়ভার আমাদের নিত হবে এবং পরের ম্যাচের প্রস্তুতি নিতে হবে। তারা র‍্যাঙ্কিংয়ে এক নম্বর দল। তাদের বোলিং লাইনআপ বিশ্বসেরা। তারা যদি দ্রুত উইএত নেয় তাহলে তাদের ব্যাটারদের জন্য কাজটা সহজ হয়ে যায়। আশা করি কলম্বোতে আমরা ভালো খেলব।'


সূত্রঃ ক্রিকফ্রেন্জি