তবে কি শান্তর পরিবর্তে দলে ঢুকলেন লিটন দাস?

ক্রিকেট দুনিয়া September 5, 2023 1,175
তবে কি শান্তর পরিবর্তে দলে ঢুকলেন লিটন দাস?

লিটন দাস কি কারো রিপ্লেসমেন্ট হিসেবেই এলেন? আগামীকাল সুপার ফোরের পাকিস্তান লড়াই সামনে রেখে নাজমুল হোসেন শান্তকে নিয়ে তৈরি হওয়া অনিশ্চয়তাই এই প্রশ্নের জবাব খুঁজে দিতে পারে।


আফগানিস্তান ম্যাচের সেঞ্চুরিয়ান এই বাঁহাতি ব্যাটারের চোট হ্যামস্ট্রিংয়ে। স্ক্যানও করানো হয়েছে তাঁর। সেটির রিপোর্ট পাওয়া যাবে আজ বিকেলে। তা না পাওয়া পর্যন্ত এশিয়া কাপের সুপার ফোর পর্বে তাঁকে পাওয়া যাবে কিনা, সে বিষয়ে কিছুটা সংশয় আছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টেরও।


যে সংশয় গোপন করেননি লাহোরে দলের সঙ্গে থাকা বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুসও, ‘হ্যামস্ট্রিংয়ে লেগেছে শান্তর। স্ক্যান করানো হলেও রিপোর্ট আসেনি এখনো। তা না আসা পর্যন্ত ওর বিষয়ে নিশ্চিত করে কিছুই বলার উপায় নেই।


ওকে নিয়ে কিছুটা অনিশ্চয়তা তাই থেকেই যায়। আজ বিকেল বা সন্ধ্যা নাগাদ আমরা নিশ্চিত করে কিছু বলার মতো জায়গায় যেতে পারব।’ টুকটাক সমস্যা আছে দলের আরো কয়েকজনেরও। সেটিকে খুব অস্বাভাবিকও মনে করেন না জালাল, ‘যে গরম এখানে! এই গরমের মধ্যে খেলা খুব সহজ ব্যাপারও নয়।


আফগানিস্তানের বিপক্ষে বিশাল জুটি গড়া মেহেদী হাসান মিরাজ ও নাজমুল, দু’জনেরই ক্র্যাম্প করেছিল। ১১৯ বলে ১১২ রান করার পর মিরাজকে ব্যাটিং থামিয়ে ফিরে আসতে হয়।


নাজমুল আউট হয়ে ফিরে আসার পর আর ফিল্ডিংয়েও নামেননি। মিরাজ অবশ্য বোলিংও করেন। সোমবার বিশ্রামের পাশাপাশি চিকিৎসাও নেওয়া নাজমুলকে সত্যিই পরের ম্যাচগুলোতে পাওয়া যাবে কিনা, এখন সেটি জানার অপেক্ষা।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন