এশিয়া কাপের ম্যাচ অফিশিয়াল হিসেবে থাকবেন যারা

ক্রিকেট দুনিয়া August 28, 2023 728
এশিয়া কাপের ম্যাচ অফিশিয়াল হিসেবে থাকবেন যারা

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়ার ৬ দলের জমজমাট লড়াই। ইতোমধ্যে ঘোষণা হয়েছে ম্যাচ-অফিশিয়ালদের নাম। বাংলাদেশ থেকে মাসুদুর রহমান মুকুল আছেন সেই তালিকায়। ছিলেন গতবারের এশিয়া কাপের দায়িত্বেও।


মোট ১০ জন আছেন ম্যাচ অফিশিয়ালের তালিকায়। যেখানে ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন শুধু দুইজন; অস্ট্রেলিয়ান ডেভিড বুন ও ভারতীয় জাভাগাল শ্রীণাথ। আর বাকি ৮ জন থাকবেন আম্পায়ারিংয়ের দায়িত্বে। এরমধ্যে বাংলাদেশ থেকে আছেন পরিচিত মুখ মাসুদুর রহমান মুকুল।


উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তান বনাম নেপালের মধ্যে। মুলতানে অনুষ্ঠিতব্য এই ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন মুকুল। সাথে থাকবেন নিউজিল্যান্ডের আম্পায়ার ক্রিস গ্যাফানি।


এই একটি ম্যাচেই ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন মুকুল। এই ম্যাচে টিভি আম্পায়ার হিসেবে থাকবেন জিম্বাবুইয়ান ল্যাংটন রুসেরে। ম্যাচ রেফারি হিসেবে বর্ষীয়ান ডেভিড বুনকে দেখা যাবে এই ম্যাচে।


বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। সেই ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন, অস্ট্রেলিয়ার পল উইলসন ও ভারতের জয়রামন মদনগোপাল। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন, ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থ।


বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন, ল্যাংটন রুসেরে ও পাকিস্তানের আসিফ ইয়াকুব। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন, ক্রিস গ্যাফানি।


বহু আলোচনা যে ম্যাচ নিয়ে; ভারত বনাম পাকিস্তান। সেই ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ইলিংওর্থ ও শ্রীলঙ্কার রুচিরা পল্লীগুরুগে। টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন, পল উইলসন। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন জাভাগাল শ্রীণাথ। অন্যান্য ম্যাচগুলোতেও উল্লিখিত আম্পায়াররা দায়িত্ব পালন করবেন।


সূত্রঃ ক্রিকেট৯৭