এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত লিটন

ক্রিকেট দুনিয়া August 28, 2023 586
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অনিশ্চিত লিটন

এরই মধ্যে লঙ্কায় পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট দল। শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই লঙ্কায় পা রেখেছে সাকিব আল হাসানের দল। ৩০ আগস্ট আসর শুরু হলেও টাইগারার প্রথম মাঠে নামবে ৩১ আগস্ট। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচের আগে অবশ্য দুশ্চিন্তায় কপালের ভাঁজ বাড়ছে টাইগারদের।


কথা ছিল গতকালই দলের সঙ্গে দুপুর ১২টা ৫৫ মিনিটের কলম্বোর ফ্লাইটে উঠবেন লিটন। বিমানবন্দরে সবাই অপেক্ষাও করছিলেন তার জন্য। কিন্তু শেষ মুহূর্তে ফোন করে লিটন জানিয়ে দেন, তিনি আসতে পারছেন না। গতকাল সন্ধ্যা নাগাদ বিসিবি সূত্র নিশ্চিত করেছে, জ্বর কমে এসেছে এই ওপেনারের এবং আজকের ফ্লাইটেই তিনি যেতে পারেন শ্রীলঙ্কায়।


তবে আজও (সোমবার) জ্বর থেকে সেরে ওঠেননি লিটন। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'এখনো জ্বর আছে লিটনের। আজও তাই শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছে না এই ওপেনারের। ডে বাই ডে দেখবো আমরা। এরপর যখন মনে করবো ও প্রস্তুত, তখনই পাঠিয়ে দেব।'


জ্বর না সারায় আজ আরেকবার টেস্ট করা হবে লিটনের। লিটনের জ্বর না সারায় স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে তাকে পাওয়া যাবে তো? আজও যেতে না পারায় লঙ্কানদের বিপক্ষে ম্যাচের আগে লিটন আর সময় পাচ্ছেন দুই দিন। এই সময়ের মধ্যে জ্বর থেকে সেরে ওঠা এবং এরপর লিটনের শরীর কেমন আচরণ করছে-এসবের ওপর নির্ভর করছে তার শ্রীলঙ্কায় যাওয়া।


বাংলাদেশের এশিয়া কাপের মিশন শুরু হচ্ছে ৩১ আগস্ট বেলা সাড়ে ৩টায়। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে টাইগাররা মাঠে নামবে লঙ্কানদের বিপক্ষে। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ বাংলাদেশের আফগানিস্তানের বিপক্ষে ৩ সেপ্টেম্বর। গ্রুপ পর্বের বাধা উৎরে গেলে ৯ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচে মাঠে নাম্বে বাংলাদেশ।


সূত্রঃ সমকাল অনলাইন