ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দল হওয়ার দ্বারপ্রান্তে পাকিস্তান

ক্রিকেট দুনিয়া August 25, 2023 392
ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দল হওয়ার দ্বারপ্রান্তে পাকিস্তান

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে আইসিসি র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান দল হওয়ার দ্বারপ্রান্তে অবস্থান করছে পাকিস্তান। নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় চলমান আফগানিস্তান সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। শনিবার কলম্বোয় তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে বাবরবাহিনী। এই ম্যাচে জয় পেলেই শীর্ষে থাকা অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে নাম্বার ওয়ান হবে পাকিস্তান।


২৩ ম্যাচ থেকে ১১৮ পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া। ২২ ম্যাচ থেকে সমান ১১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে পাকিস্তান। কালকে আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেই শীর্ষে ওঠে যাবে সবুজ রঙের জার্সিধারীরা।


অবশ্য পাকিস্তান শীর্ষে ওঠার আগেই তাদের বেশ কিছু খেলোয়াড়ও আইসিসি র‌্যাংকিংয়ে শীর্ষ দশে রয়েছে। সেই তালিকায় আছেন অধিনায়ক বাবর আজম (শীর্ষে), ইমাম-উল-হক (তৃতীয়) ও ফখর জামান (পঞ্চম)। অন্যদিকে বোলারদের র‌্যাংকিংয়ে সেরা দশে আছেন শাহীন আফ্রিদি।


অবশ্য এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠাটা পাকিস্তানের জন্য দারুণ অনুপ্রেরণার হয়ে উঠতে পারে। আর তাতে করে এশিয়া কাপ ও বিশ্বকাপে দারুণ কিছু উপহার দিতে পারে এশিয়ার দলটি।


সূত্রঃ রাইজিংবিডি