অবশেষে এশিয়া কাপের ধারাভাষ্যে শামীম চৌধুরী

ক্রিকেট দুনিয়া August 19, 2023 527
অবশেষে এশিয়া কাপের ধারাভাষ্যে শামীম চৌধুরী

স্টার স্পোর্টসের প্রথমবার প্রকাশিত তালিকায় দেখা যায়, এশিয়া কাপের ধারাভাষ্যে নেই কোনো বাংলাদেশি ধারাভাষ্যকার। তবে প্রায় ১৫ ঘন্টা পর এই তালিকা সংস্কার করে সংস্থাটি। নতুন প্রকাশিত তালিকায় যোগ করা হয়েছে শামীম আশরাফ চৌধুরীর নাম।


ইংরেজির পাশাপাশি হিন্দি ভাষায়ও ধারাভাষ্যের ব্যবস্থা রেখেছে সম্প্রচারকারী সংস্থাটি। ইংরেজি ধারাভাষ্যে ১৪ জনের মধ্যে সর্বোচ্চ ৪ জন করে আছে ভারত এবং পাকিস্তানের। এছাড়া শ্রীলঙ্কা থেকে আছে দুইজন। বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন কেবল শামীম আশরাফ। এছাড়া মহাদেশীয় এই টুর্নামেন্টে ধারাভাষ্য দিবেন অ্যান্ডি ফ্লাওয়ার ডমিনিক কর্ক ও ম্যাথু হেইডেন।


এশিয়া কাপ নিয়ে কম নাটকীয়তা হয়নি এবার। পাকিস্তান এবং ভারতের মধ্যকার রাজনৈতিক সম্পর্কের তিক্ততা চলে আসে ক্রিকেটেও। নানা শঙ্কা আর অনিশ্চয়তা শেষে অবশেষে সূচি প্রকাশ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। যেখানে আয়োজক পাকিস্তানের পাশাপাশি নিরপেক্ষ ভেন্যু হিসেবে খেলা হবে শ্রীলঙ্কায়ও।


ইংরেজি- রবি শাস্ত্রী, ওয়াসিম আকরাম, গৌতম গম্ভীর, ওয়াকার ইউনিস, অ্যান্ডি ফ্লাওয়ার, মারভান আতাপাত্তু, ম্যাথু হেইডেন, আমির সোহেল, ডমিনিক কর্ক, দ্বীপ দাসগুপ্তা, বাজিদ খান, সঞ্জয় মাঞ্জরেকার, শামীম আশরাফ চৌধুরী ও রোশান আবেসিংহে।


হিন্দি- গৌতম গম্ভীর, হরভজন সিং, ইরফান পাঠান, সঞ্জয় বাঙ্গার, মোহাম্মদ কাইফ, আদিত্য তারে, রজত ভাটিয়া, রমন ভানোট, জাতিন সাপ্রু ও পদমজিত শেরওয়াত।


সূত্রঃ ঢাকা পোস্ট