ভারতকে হারিয়ে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট দুনিয়া August 14, 2023 2,855
ভারতকে হারিয়ে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ টি-২০ ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্য তাড়ায় ৮ উইকেটের জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে।


রোববার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৬৫ রান তোলে ভারত। দলটির দুই তরুণ ওপেনার শুভমন গিল (৯) ও জশস্বী জয়সাওয়াল (৫) ব্যর্থ হন।


তিনে নামা সূর্যকুমার যাদব ৪৫ বলে ৬১ রানের ইনিংস খেলেন। চারটি চারের শট ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। দারুণ ফর্ম দেখানো তরুণ তিলক ভার্মা ২৭ রান করেন। লোয়ারে স্যামসন (৯ বলে ১৩) ও হার্ডিক পান্ডিয়ারা (১৮ বলে ১৪) ভালো করতে না পারায় রান বড় হয়নি দলটির।


জবাব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১২ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ১০৭ রান তোলে। সহজ করে ফেলে ম্যাচ। দলটির ওপেনার ব্রেন্ডন কিং ৫৫ বলে ৮৫ রানের হার না মানা ইনিংস খেলেন। পাঁচটি চার ও ছয়টি ছক্কা মারেন তিনি।


তার সঙ্গে জুটি গড়া নিকোলাস পুরান খেলেন ৩৫ বলে ৪৭ রানের ইনিংস। একটি চার মারলেও চারটি ছক্কা তোলেন এই বাঁ-হাতি ব্যাটার। তিনি ফিরলে শেই হোপ ১৩ বলে ২২ রান করে দলকে দুই ওভার থাকতে জয় এনে দেন।


এর আগে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত প্রথম দুই ম্যাচে জয় পায় স্বাগতিকরা। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত পরের দুই ম্যাচে জিতে সিরিজে ফেরে সফরকারী ভারত। কিন্তু সিরিজ হার আটকাতে পারলেন না হার্ডিক পান্ডিয়ার নেতৃত্বাধীন তরুণ দলটি।


সূত্রঃ সমকাল অনলাইন