সৌম্য সরকার কি থাকছেন এশিয়া কাপের স্কোয়াডে?

ক্রিকেট দুনিয়া August 12, 2023 446
সৌম্য সরকার কি থাকছেন এশিয়া কাপের স্কোয়াডে?

এশিয়া কাপ সামনে রেখে আবারও আলোচনায় আছেন সৌম্য। যদিও জাতীয় দলে ফেরার মতো কোনো রকম পারফরম্যান্স তিনি দেখাতে পারেননি। তবু প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহের ‘প্রিয় শিষ্য’ হিসেবে পরিচিত সৌম্য সরকারকে এশিয়া কাপের দলে দেখতে চান বোর্ডের একটা অংশ।


আগামীকাল শনিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরেবাংলায় এশিয়া কাপের দল ঘোষণা করা হবে। আজ শুক্রবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই এ তথ্য দিয়েছেন। এরপর বিসিবির পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিসিবি সভাপতি আরো বলেছেন, এশিয়া কাপের ১৭ সদস্যের মূল দলে তিনি মাহমুদ উল্লাহ রিয়াদকে দেখছেন না।


যে কারণে সৌম্যর দলে থাকার গুঞ্জন আরো জোরালো হয়েছে। তবে কি ৭ নম্বর পজিশনে মাহমুদ উল্লাহর ভূমিকায় দেখা যাবে সৌম্যকে?


চন্দিকা হাতুরাসিংহে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের কোচ হওয়ার পর জাতীয় দলের একসময়ের দুর্দান্ত পারফরমার সৌম্যকে ফর্মে ফেরানোর যুদ্ধে নামেন। মিরপুরে কঠোর অনুশীলন করিয়ে তাকে পাঠানো হয় ইমার্জিং টিম এশিয়া কাপে। জাতীয় দলের কথা মাথায় রেখেই খেলানো হয় ৬ নম্বরে।


কিন্তু সেই টুর্নামেন্টে সৌম্য ব্যাট হাতে বলার মতো কিছু করতে পারেননি। তার পরও এশিয়া কাপের ক্যাম্পে তাকে ডাকা হয়। মিরপুর শেরেবাংলায় একটানা ঘাম ঝরিয়ে যাচ্ছেন সৌম্য সরকার।


ভয়ডরহীন ব্যাটিংয়ের জন্য সৌম্য সরকার অল্প সময়েই জনপ্রিয়তা পেয়েছিলেন। ম্যাচ উইনিং নক খেলেছেন বেশ কয়েকটি।


যে কারণে এখনো তাকে ফিরে পেতে চায় দেশের ক্রিকেটাঙ্গনের বড় একটা অংশ। ক্রিকেটপাড়ায় গুঞ্জন আছে, ব্যাকআপ ওপেনার কিংবা ৬-৭ নম্বর পজিশনের জন্য ব্যাকআপ হিসেবে হলেও সৌম্যকে নাকি এশিয়া কাপের দলে রাখা হবে!


এ ছাড়া তিনি পেস বোলিংটাও পারেন। এই গুঞ্জন আদৌ সত্যি হবে কি না, সেটা জানার জন্য শনিবার সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন