এশিয়া কাপের ১৭ জনের দল ঘোষণা আগামীকাল: পাপন

ক্রিকেট দুনিয়া August 11, 2023 479
এশিয়া কাপের ১৭ জনের দল ঘোষণা আগামীকাল: পাপন

সাকিব আল হাসানকে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এই ঘোষণা দিয়েছেন।


সাকিব আসন্ন এশিয়া কাপ ও অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন। সঙ্গে বিসিবি সভাপতি এও জানিয়েছেন, শনিবার এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে। নির্বাচকরা ১৭ জনের দল ঘোষণা করবেন বলে জানিয়েছেন তিনি।


বিসিবি সভাপতি বলেছেন, ‘আমার জানা মতে, কাল ওদের (নির্বাচক) দল ঘোষণা করার কথা। নির্বাচকরা লম্বা একটা দল তৈরি করেন। কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে সেটা চূড়ান্ত করেন। কোচ যেহেতু কাল আসলেন, অধিনায়ক ঠিক করা হয়নি। এখন আমার ধারণা, আলাপ করে দলটা কাল ঘোষণা করে দেবে।’


এশিয়া কাপের দল কেমন হতে পারে ওই বিষয়েও ধারণা দিয়েছেন বিসিবি সভাপতি। তিনি জানিয়েছেন, কিছু নাম আছে দলে অবধারিত। যেমন- চার থেকে পাঁচজন পেসার, সাকিব-মিরাজসহ তিনজন স্পিনার থাকবেন দলে। দুই ওপেনারের সঙ্গে একজন বিকল্প ওপেনার নিলে হয়ে যায় ১০ জন।


তিনে নাজমুল শান্ত, পাঁচে তাওহীদ হৃদয় ও ছয়ে মুশফিকুর রহিমকে নিলে ১৩ জনের হয়ে যায়। আফিফ হোসেনরা আছেন আলোচনায়। এসব বিবেচনা করে এশিয়া কাপের দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকার সম্ভাবনা কম বলে ইঙ্গিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে, এসব নিয়ে মন খারাপের সুযোগ নেই।


সূত্রঃ সমকাল অনলাইন