লিটনের ‘সর্বকালের সেরা’ একাদশে জায়গা পেলেন যারা

ক্রিকেট দুনিয়া August 10, 2023 718
লিটনের ‘সর্বকালের সেরা’ একাদশে জায়গা পেলেন যারা

বানিজ্যিক একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন লিটন কুমার দাস। সেখানে এক পর্যায়ে উপস্থাপিকা তাকে ওয়ানডেতে পছন্দের সর্বকালের সেরা একাদশ সাজাতে বলেন। তবে শর্ত ছিল একাদশে নিজেকে অধিনায়ক হিসেবে রাখতে হবে।


সেই শর্ত রেখেই নিজের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন তিনি। সেই একাদশে রয়েছে বেশ কিছু চমক। ‘সর্বকালের সেরা’ একাদশে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে রেখেছেন লিটন। তবে দেশসেরা বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে রাখেননি তিনি।


লিটনের সেরা একাদশে ওপেনিংয়ে রাখা হয়েছে ভারতের বীরেন্দর সেওয়াগ আর শীলঙ্কার কিংবদন্তি খেলোয়াড় সনাৎ জয়সুরিয়াকে। ক্যারিয়ারের বেশিরভাগ সময় ওপেনার হিসেবে খেলা শচীন টেন্ডুলকারকে তিনে জায়গা দিয়েছেন লিটন।


অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা ব্যাটার রিকি পন্টিং ব্যাট করবেন চারে। পাঁচ নম্বর পজিশনে নিজেকে রেখেছেন লিটন। অলরাউন্ডার হিসেবে নিজের স্বদেশী সাকিব আল হাসানকে বেছে নিয়েছেন তিনি।


এছাড়া স্পিনার হিসেবে মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্নকে রেখেছেন লিটন। পেসার হিসেবে পাকিস্তানের ওয়াসিম আকরাম, শোয়েব আকতার ও শ্রীলঙ্কার চামিন্দা ভাসকে তার সর্বকালের সেরা একাদশে জায়গা দিয়েছেন তিনি।


একনজরে লিটনের সর্বকালের সেরা ওয়ানডে একাদশঃ


বীরেন্দর সেওয়াগ, সনাৎ জয়সুরিয়া, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, লিটন দাস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, শোয়েব আকতার, চামিন্দা ভাস।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন