সবার আগে টি-টেনের ফাইনালে মুশফিকের জোবার্গ

ক্রিকেট দুনিয়া July 29, 2023 3,908
সবার আগে টি-টেনের ফাইনালে মুশফিকের জোবার্গ

জিম-আফ্রো টি-টেন লিগের ফাইনালে মুশফিকুর রহিমের দল। প্রায় নিশ্চিত পরাজয় থেকে ইউসুফ পাঠানের বিধ্বংসী ব্যাটিংয়ে ফাইনাল নিশ্চিত করেছে জোবার্গ বাফেলোস। বড় অবদান আছে মুশফিকেরও, দিয়েছেন যোগ্য সঙ্গ। তাই খুশিতে মুশফিককে কোলে তুলে উদযাপন করেন ইউসুফ পাঠান।


ইউসুফ পাঠানের সাথে মাঠে থেকেই অবিশ্বাস্য এই জয়ের সাক্ষী হন মুশফিক। ১৪১ রানের লক্ষ্য ১ বল হাতে রেখেই পাড়ি দিয়েছে জোবার্গ। ৫ চার ৮ ছয়ে ২৬ বলে ৮০ রানের হার না মানা ইনিংস খেলেন ইউসুফ, মুশফিক অপরাজিত ছিলেন ১০ বলে ১০ রানে। ফলে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে মোহাম্মদ হাফিজরা।


অবশ্য পাঁচ ওভারে ৫৭ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে জোবার্গ। ভালো শুরু করেও হাফিজ আউট হন ১৭ রানে। টম বেন্টন করেন মাত্র ৪ রান। উইল স্মিদ ১৬ ও রবি বোপারা ১ রান করে আউট হলে বড় বিপদে পড়ে দল। সেখান থেকে দলকে টেনে তুলেন ইউসুফ ও মুশফিক। ৩০ বলে ৮৫ রান যোগ করে জয় নিশ্চিত করেন দু'জনে।


এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আন্দ্রে ফ্লেচারের ১৪ বলে ৩৯, আসিফ আলীর ১২ বলে ৩২ ও নিক ওয়েলচের ৯ বলে অপরাজিত ২৪ রানে ১৪০ রানের বিশাল পুঁজি পায় ডারবান কালান্দার্স। তবে তা প্রথম কোয়ালিফায়ারে জয়ের জন্য যথেষ্ট হয়নি। ফাইনালে যেতে তাদের অপেক্ষা বাড়ে।


তবে দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ঠিকই ফাইনালে জায়গা করে নিয়েছে ডারবান কালান্দার্স। হারারেকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে এসেছে তারা। আজ শনিবার রাত ৯টায় শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।


সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন