ইংল্যান্ডের লীগে অপরাজিত ২০০ রান করলেন সাব্বির

ক্রিকেট দুনিয়া June 5, 2023 902
ইংল্যান্ডের লীগে অপরাজিত ২০০ রান করলেন সাব্বির

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে হার্ডহিটার খ্যাত ব্যাটার সাব্বির রহমান। দেশের জার্সিতে ব্যস্ততা না থাকলে ঘরোয়া লিগ থেকে শুরু করে ফ্র্যাঞ্চাইজি লিগসহ ছোট-বড় বিভিন্ন টুর্নামেন্টে দেখা মিলে সাব্বিরের। কখনো ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করেন তো কখনো আবার হতাশ করেন ভক্ত-সমর্থকদের।


ঘরের মাঠে যাইহোক ইংল্যান্ডে গিয়ে ব্যাট হাতে ঝড়তুলে প্রবাসী বাংলাদেশিদের আনন্দে ভাসিয়েছেন এই হার্ডহিটার। খেলেছেন ১০১ বলের ২০০* রানের অপরাজিত ইনিংস।


ইংল্যান্ডে চলছে কাউন্টি ক্রিকেটের মাইনর লিগ। টুর্নামেন্টটিতে অ্যাভেলি ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন সাব্বির। সুপার নোভার বিপক্ষে ম্যাচে ১০১ বলে ১৭ বাউন্ডারি ও ১২ ছক্কায় ২০০* রানের ইনিংস খেলেন মিডল অর্ডার এই ব্যাটার। সাব্বিরের ব্যাটে চড়ে ১৪৩ রানের বড় জয় পায় তার দল অ্যাভেলি।


ম্যাচে আগে ব্যাট করতে নেমে সাব্বিরের ডাবল সেঞ্চুরিতে ৩৪৮ রান করে অ্যাভেলি। ম্যাচের শুরুতেই ওপেনার মোহাম্মাদ টিপু ০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপর তিনে নেমে ১৫ বলে ১৯ রান করেন আশিকুর জিয়াদ।


তখনই মাঠে আসেন সাব্বির। মাঠে নেমেই ঝড় তুলেন ব্যাট হাতে। দ্রুত শতক তুলে নেওয়ার পর; মাত্র ১০১ বলে ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটার। যুক্তরাজ্যের ক্লাবটির ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করা ব্যাটার এই টাইগার ব্যাটসম্যান


জবাবে ব্যাট করতে নেমে ২০৫ রানে অলআউট হয়ে গেছে সুপার নোভা। দলটির হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার ব্যাটার মোজাম্মল সালমান। অ্যাভেলির হয়ে ৪টি উইকেট নেন টিপু, ২টি করে উইকেট নেন সাব্বির ও বিশ্বজিত সরকার। একটি উইকেট শিকার করেন কামরুল হাসান।


সূত্রঃ চ্যানেল ২৪