নিজের অবসর নেওয়া প্রসঙ্গে যা বললেন ধোনি

ক্রিকেট দুনিয়া May 30, 2023 1,647
নিজের অবসর নেওয়া প্রসঙ্গে যা বললেন ধোনি

গুজরাট টাইটান্সকে হারিয়ে আইপিএলের চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। আইপিএলে এটি তাদের পঞ্চম শিরোপা। সবাই ভেবেছিলেন ট্রফিটা হাতে তুলে অবসর ঘোষণা করবেন চেন্নাই দলপতি মহেন্দ্র সিং ধোনি। দলের ক্রিকেটাররা সেই মঞ্চও তৈরি করে দিয়েছিলেন।


কিন্তু ধোনি বরাবরই বাকিদের থেকে আলাদা। আবেগে ভেসে, সতীর্থদের কাঁধে চেপে মাঠ ঘুরে বিদায় নেওয়ার পাত্র তিনি নন। তাই পঞ্চম আইপিএল ট্রফি জিতেও অবসর ঘোষণা করলেন না তিনি। ধোনি জানিয়ে দিলেন, সম্ভব হলে এক বছর পর আবার ফিরে আসতে চান।


ফাইনাল শেষে সঞ্চালক হার্শা ভোগলের প্রশ্নের মুখোমুখি হন ধোনি। সরাসরি অবসর নিয়ে প্রশ্ন না করলেও, হার্শার ইঙ্গিত ছিল সে দিকেই। হাসতে হাসতে ধোনির জানান, ‘আপনি তাহলে একটা উত্তর খুঁজছেন তাই তো? হ্যাঁ, হয়তো অবসর ঘোষণা করার এটাই সেরা সময়। কিন্তু গত কয়েক মাস ধরে গোটা দেশে যে ভালবাসা পেয়েছি সেটা কোনো দিনই ভোলার হয়।


এখান থেকে ক্রিকেটকে পাকাপাকিভাবে বিদায় জানাতেই পারি। কিন্তু আমার কাছে আরো কঠিন চ্যালেঞ্জ হলো, পরের ৯ মাসে কঠোর পরিশ্রম করে আরো একটা আইপিএল খেলার চেষ্টা করা। এখনও আমার কাছে ভাবার জন্য ৬-৭ মাস রয়েছে।’


আগে চারবার শিরোপা জিতলেও পঞ্চম ট্রফি নিয়ে আলাদা ভালবাসা রয়েছে ধোনির। তিনি বলেন, ‘আমার কাছে সব ট্রফিই বিশেষ অনুভূতির।


কিন্তু এবারের আইপিএলের বিশেষত্ব হলো, প্রতিটা ম্যাচই টানটান উত্তেজনার। আজ আমাদের খেলায় অনেক ভুল হয়েছে। বোলিং বিভাগ ঠিকঠাক নিজেদের কাজ করতে পারেনি। কিন্তু ব্যাটিং বিভাগ সব চাপ কাটিয়ে আমাদের জয় এনে দিয়েছে।’


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন