মুলতানকে হারিয়ে সবার আগে প্লে-অফে আফ্রিদিদের লাহোর

ক্রিকেট দুনিয়া March 6, 2023 628
মুলতানকে হারিয়ে সবার আগে প্লে-অফে আফ্রিদিদের লাহোর

শনিবার রাতে মুলতান সুলতান্সকে হারিয়ে সবার আগে নিরঙ্কুশভাবেই প্লে-অফে খেলা নিশ্চিত করে নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। এখনও লিগ পর্বে লাহোরের ম্যাচ বাকি তিনটি। অথচ, অনেক আগেই প্লে-অফ নিশ্চিত করে ফেললো তারা।


৭ ম্যাচ শেষে লাহোরের পয়েন্ট ১২। আর পঞ্চম স্থানে থাকা করাচি কিংসের পয়েন্ট ৮ ম্যাচে মাত্র ৪। বাকি দুই ম্যাচে কোনোভাবেই লাহোরকে পেছনে ফেলতে পারবে না করাচি। সুতরাং, লাহোরের প্লে-অফ খেলা নিশ্চিত।


প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে লাহোর কালান্দার্স। জয়ের লক্ষ্যে ১৮১ রানের জন্য ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানে থেমে যায় মুলতান সুলতান।


লাহোরে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। ব্যাটে করতে নেমে শুরুতেই ফাখর জামানের উইকেট হারিয়ে বসে লাহোর। তবে এরপর মিরাজ বেগ এবং আবদুল্লাহ শফিক মিলে বিপর্যয় সামাল দেন। ৫০ রানের জুটি গড়ার পর এই দু’জন বিচ্ছিন্ন হন। ১১ বলে ১৭ রান করে আউট হন তিনি।


এরপর আবদুল্লাহ শফিক এবং স্যাম বিলিং মিলে গড়েন ৬৯ রানের জুটি গড়ে তোলেন। ৩৫ বলে ৪৮ রান করে আউট হন আবদুল্লাহ শফিক। ৩৫ বলে ৫৪ রান করেন স্যাম বিলিংস। এরপর সিকান্দার রাজা ১৪ রান করে আউট হন এবং ডেভিড ওয়াইজ ১৫ রানে অপরাজিত থাকেন।


জবাব দিতে নামার পর লাহোরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়েন মুলতান সুলতানস। বিশেষ করে আফগানিস্তানের স্পিনার রশিদ খান ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নেন ৩ উইকেট। খুবই কৃপণ বোলিং করেছেন তিনি। জামান খান, হ্যারিস রউফ, সিকান্দার রাজা এবং হুসাইন তালাত নেন ১টি করে উইকেট।


মুলতান সুলতান্সের হয়ে ৩৯ রান করেন ক্যারিবীয় ব্যাটার কাইরন পোলার্ড। মুলতানের অধিনায়ক রিজওয়ান ২৭ বলে করেন ৩০ রান। ১৯ রান করেন শান মাসুদ, ১৭ রানে অপরাজিত থাকেন আনোয়ার আলি।


সূত্রঃ স্পোর্টসজোন২৪