বাংলাদেশকে হারিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ইংল্যান্ড

ক্রিকেট দুনিয়া March 4, 2023 330
বাংলাদেশকে হারিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ইংল্যান্ড

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ ওঠার সূযোগ ছিলো বাংলাদেশের সামনে। কিন্তু তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে সেই স্বপ্ন ধূলিসাৎ হয়েছে টাইগারদের। বরং পরপর দুই ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন অবস্থান করছে ইংল্যান্ড।


বাংলাদেশকে ওয়ানডে সিরিজ হারানোর পর ইংল্যান্ডের পয়েন্ট ১৫৫। নিউজিল্যান্ডকে হটিয়ে তারা উঠে এসেছে এক নম্বরে। ১৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে এখন কিউইরা। ১৩৯ পয়েন্ট নিয়ে তিনে ভারত, ১৩০ পয়েন্ট নিয়ে চারে পাকিস্তান এবং ১২০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে অস্ট্রেলিয়া।


বাংলাদেশের পয়েন্টও অস্ট্রেলিয়ার সমান ১২০। তবে টাইগাররা আছে ষষ্ঠ স্থানে। কেননা অস্ট্রেলিয়া ১৮ ম্যাচে ১২ জয় পেয়েছে, বাংলাদেশ ২০ ম্যাচে জিতেছে ১২টি। আফগানিস্তান ১১৫ পয়েন্ট নিয়ে আছে বাংলাদেশের ঠিক পরে, সাত নম্বরে।


আটে ওয়েস্ট ইন্ডিজ (৮৮), নয়ে দক্ষিণ আফ্রিকা (৭৮), দশে আছে শ্রীলঙ্কা (৭৭)। পরের তিনটি অবস্থানে যথাক্রমে আয়ারল্যান্ড (৬৮), জিম্বাবুয়ে (৪৫) আর নেদারল্যান্ডস (২৫)। ২০২০ সালের জুলাই থেকে শুরু এই সুপার লিগ চলবে চলতি বছরের মে মাস পর্যন্ত। এই সময়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ৮ দল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশ নেবে।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট