ভারতের কাছে আড়াই দিনের টেস্ট ম্যাচ হেরে গেল অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া February 19, 2023 329
ভারতের কাছে আড়াই দিনের টেস্ট ম্যাচ হেরে গেল অস্ট্রেলিয়া

দ্বিতীয় টেস্ট ম্যাচে আবারো পাত্তা পেল না অস্ট্রেলিয়া। নাগপুরে ভারতের বিপক্ষে বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্টে আড়াই দিনেই ইনিংস ও ১৩২ রানে হেরেছিল অস্ট্রেলিয়া। এবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টেও আড়াই দিনের ম্যাচ হেরেছে প্যাট কামিন্স বাহিনী।


প্রথম ইনিংসে লিড নিলেও তাসের ঘরের মতো ভেঙে পড়ে অজিদের দ্বিতীয় ইনিংস। ফলে তৃতীয় দিনের মাঝপথেই ৬ উইকেটে হার মানল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার লিড ছিল ১ রানের। আজ নিজেদের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ১১৩ রানে গুটিয়ে গেলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১৫ রানের।


২৬ দশমিক ৪ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। চেতশ্বর পুজারা ৩১ ও সৃকার ভরত ২৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা খেলেন ২০ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস।


এর আগে, ১ উইকেটে ৬১ রান দিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণিতে নাকাল হয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১১৩ রানে।


ওপেনার ট্রাভিস হেড ৪৩ ও তিনে নামা মার্নাস লাবুশানে ৩৫ রানের ইনিংস খেলেন। দলের আর কেউ পৌঁছতে পারেনি দুই অঙ্কের ঘরে। ৪২ রানের বিনিময়ে ৭ উইকেট শিকার করেছেন জাদেজা। এটিই তাঁর ক্যারিয়ারসেরা বোলিং ফিগার।


এই জয়ের ফলে চার টেস্টের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতায় বোর্ডার-গাভাস্কার ট্রফিটা ভারতের কাছে আছে। অস্ট্রেলিয়ার সামনে আর কোনো সুযোগ নেই চলমান সিরিজটি জেতার। তাই বোর্ডার-গাভাস্কার ট্রফিটি থাকছে ভারতের কাছেই।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট