পিএসএলে খেলার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিলেন তাসকিন

ক্রিকেট দুনিয়া February 18, 2023 347
পিএসএলে খেলার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিলেন তাসকিন

পিএসএল এর ফ্রাঞ্চাইজি মুলতান সুলতানস দলে ডাক পেয়েও ফিরিয়ে দিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ৷ দেশের জন্য ঘরের মাঠে প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের নিজেকে উজাড় করে দিতেই পূর্ণাঙ্গ ফিট থাকতে চান তিনি। তাই পিএসএলে না গিয়ে পূর্ণাঙ্গ মনোযোগ দিচ্ছেন পূর্নবাসনেই।


গত বছর প্রথমবারের মতো দেশের বাইরের কোনো টুর্নামেন্টে খেলার সুযোগ এসেছিল তাসকিনের সামনে। আইপিএলের দল সুপার জায়ান্টস সেবার যোগাযোগ করে তাসকিনকে পেতে। কিন্তু জাতীয় দলকে প্রাধান্য দিয়ে আইপিএলকে ‘না’ বলে দেন তাসকিন।


আইপিএলের পর পিএসএলকেও একইভাবে না বলে দিলেন তাসকিন আহমেদ। সাদা বলে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণে বড় হাতিয়ার তাসকিন। নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে ফলটা বাংলাদেশের পক্ষে চাইবে টিম ম্যানেজম্যান্ট।


তাই পূর্ণ ফিট তাসকিনের কোনো বিকল্প নেই টাইগারদের জন্য। চলতি বিপিএলের শেষ দিকে চোটে পড়েন তাসকিন, খেলেননি লিগ পর্বের শেষ ম্যাচ। ভারত সিরিজেও ইনজুরি নিয়ে ভুগেছিলেন তাসকিন। তাই তো ইংল্যান্ড সিরিজের আগেই সতর্ক এই গতি তারকা।


মিরপুরে আজ তাসকিন বলেন, ‘বোর্ড থেকে অনারিয়াম দিয়েছে (গতবার আইপিএল না খেলায়)। ফ্রাইঞ্চাইজি খেলার চেয়ে দেশের হয়ে খেলাটাই লক্ষ্য। আইপিএল খেলতে পারিনি বলে আক্ষেপ নেই। ভালো করলে সামনে আরও সুযোগ আসবে’।


এবারের পিএসএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব আল হাসান। পিএসএলের ড্রাফট থেকে বাংলাদেশের প্রায় ৩০ ক্রিকেটার নিবন্ধন করলেও দল পাননি কেউ।


পরে পেশওয়ার জালমির হয়ে সরাসরি চুক্তিতে দল পান সাকিব। বিপিএলে এলিমিনিটর থেকে বাদ পড়েই সাকিব পাড়ি দেন পাকিস্তানে। তবে ইংল্যান্ড সিরিজ শুরুর আগেই দলে যোগ দিবেন সাকিব।


সূত্রঃ স্পোর্টসজোন২৪