লামিচানের সঙ্গে হাত মেলালেন না স্কটল্যান্ডের ক্রিকেটাররা

ক্রিকেট দুনিয়া February 18, 2023 352
লামিচানের সঙ্গে হাত মেলালেন না স্কটল্যান্ডের ক্রিকেটাররা

আইসিসি বিশ্বকাপ লিগ-২ এর একটি ম্যাচে স্বাগতিক নেপালের মুখোমুখি হয়েছিলো স্কটল্যান্ড। ঐ ম্যাচ শেষে নেপালের সাবেক অধিনায়ক ও স্পিনার সন্দিপ লামিচানের সঙ্গে হাত মেলায়নি স্কটল্যান্ডের ক্রিকেটাররা। অথচ নেপালের অন্যান্য খেলোয়াড় ও দলের অন্যান্যদের সঙ্গে ঠিকই হাত মিলিয়েছে রিচি বেরিংটনের দলের সবাই।


এর আগে গত মঙ্গলবারের ম্যাচ শেষে লাামিচানের সাথে হাত মেলায়নি নামিবিয়ার ক্রিকেটাররাও। এদিকে লামিচানের বিপক্ষে ধর্ষণের অভিযোগ এনে গেল বছর সেপ্টেম্বরে কাঠমান্ডু পুলিশ স্টেশনে মামলা করেছিলেন ১৭ বছর বয়সী একজন তরুণী। এরপর অক্টোবর গ্রেপ্তার হয়ে জেলেও যেতে হয় লামিচানকে।


গত জানুয়ারিতে জামিনে মুক্তি পাওয়ার পর লামিচানের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। এরপরই ঘরের মাঠে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর ত্রিদেশীয় সিরিজে খেলতে নামেন তিনি। নামিবিয়ার পর স্কটল্যান্ডের ক্রিকেটাররা ম্যাচ শেষে হাত মেলায়নি লামিচানের সাথে।


চলমান আসরে লামিচানকে দলে নেওয়ায় প্রতিবাদ জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছিলো স্কটল্যান্ড ও নামিবিয়ার ক্রিকেট বোর্ড। এই বিষয়ে এখনও কোন মন্তব্য করেনি ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে বল হাতে ৬ উইকেট নেন লামিচান।


সূত্রঃ অনলাইন