কে পাচ্ছেন বিপিএলের টুর্নামেন্ট সেরার দশ লাখ টাকা পুরস্কার

ক্রিকেট দুনিয়া February 16, 2023 306
কে পাচ্ছেন বিপিএলের টুর্নামেন্ট সেরার দশ লাখ টাকা পুরস্কার

কে হবেন বিপিএলের নবম আসরের সেরা ক্রিকেটার? কার হাতে উঠবে টুর্নামেন্ট সেরার পুরস্কার? সাকিব আল হাসান যে পুরস্কারে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে চলেছেন। আগের আট আসরের চারবার সেরা সে।


এবারও দাবিদারের তালিকায় এক নম্বরে। তবে যে চারজনকে সংক্ষিপ্ত তালিকায় ধরা হচ্ছে তার মধ্যে দুজন অলরাউন্ডার। দুজন ব্যাটার।


চারবারের টুর্নামেন্ট সেরা সাকিব এবারও দৌড়ে সবচেয়ে এগিয়ে। নাজমুল শান্ত, তৌহিদ হৃদয়, নাসির হোসেনরা সেই লড়াইয়ে কিছুটা পিছিয়ে।


ব্যাটিং-বোলিং-এর পাশাপাশি সাকিব-নাসিরের বাড়তি পাওনা অধিনায়কত্ব। তবে নাসিরের ঢাকা তলানীতে থেকে শেষ করেছে। তার ৩৬৬ রান আর ১৬ উইকেট ধ্বংস্তুপে জেগে ওঠা চরের মতন। নাসিরের পুনরুত্থানের মঞ্চও বটে।


তবে সাকিব সেখানে সন্তুষ্ট থাকতে পারবেন না। গতবার ফাইনালে দলকে তুলে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। এবার ফাইনালের মঞ্চে না থাকলেও সাকিবই সেরা দাবিদার। ৩৭৫ রান করেছেন ১৭৪-এরও বেশি স্ট্রাইক রেটে। রান নাসিরের চেয়ে বেশি হলেও, উইকেট অবশ্য কম। শেষভাগে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে কিন্তু বরিশালের সাফল্যের অন্যতম কান্ডারি বিশ্বসেরা অলরাউন্ডার।


সিলেট স্ট্রাইকার্সের দুই ওপেনার তৌহিদ হৃদয় আর নাজমুল হোসেন শান্তর মধ্যে সীমাবদ্ধ সেরা ব্যটারের পুরস্কারের। নাজমুল শান্ত সর্বাধিক ৪৫২ রান করলেও তারচেয়ে ঝড়ো ব্যাটিংয়ে এগিয়ে হৃদয়। ৪০৩ রান করেছেন ১৪১ স্ট্রাইক রেটে। টুর্নামেন্ট সেরা না হলেও সেরা ব্যাটারের হবেন এ দুজনের একজন।


তাহলে সেরা বোলার কে হবেন? পেসার না স্পিনার? ১৭ উইকেট হাসান মাহমুদের। তার দল রংপুর রাইডার্স টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও তানভীর ইসলামের সুযোগ আছে তাকে টপকে যাবার। কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্পিনারের শিকার ১৬ উইকেট।


যে জিতবেন টুর্নামেন্ট সেরার পুরস্কার পাবেন দশ লাখ টাকা।


সূত্রঃ চ্যানেল২৪