২ রানে জিতে পিএসএল শুরু করলো সাকিবের দল

ক্রিকেট দুনিয়া February 15, 2023 492
২ রানে জিতে পিএসএল শুরু করলো সাকিবের দল

মঙ্গলবার দুপুরে সেখানে গিয়ে রাতেই খেলতে নেমে পড়েন সাকিব। প্রথম ম্যাচে বলার মতো তেমন ভূমিকা রাখতে না পারলেও জয় পেয়েছে তাঁর দল পেশোয়ার জালমি।


চলতি আসরের শুরু থেকেই উত্তাপ ছড়াচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সের বিপক্ষে শেষ ওভারে ১ রানের রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স। এবার দ্বিতীয় ম্যাচে শেষ ওভারের থ্রিলারে করাচিকে ২ রানে হারিয়ে দিয়েছে পেশোয়ার।


শুরুতে ব্যাট করতে নেমে পেশোয়ারকে বড় পুঁজি এনে দেন অধিনায়ক বাবর আজম ও ইংলিশ ব্যাটসম্যান টম কোহলার-ক্যাডমোর জুটি। ৫০ বলে ৬ ছক্কা ও ৭ চারে ৯২ রানের ইনিংস খেলেন সাজানো কোহলার-ক্যাডমোর। বাবর ৪৬ বলে করেন ৬৮ রান , ৭ চারের সঙ্গে একটি ছক্কার মারে। ৮১ বলে এ দুজনের ১৩৯ রানের জুটিতে বড় সংগ্রহ পায় পেশোয়ার।


প্রথম ম্যাচে সাকিব যতক্ষণে ব্যাট হাতে নামলেন তখন বল বাকি ছিল দুটি মাত্র। সাকিব একটাই বল খেললেন, রানও নিলেন একটা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৯৯ রান তোলে পেশোয়ার।


রান তাড়া করতে নেমে ওভারপ্রতি রানের সঙ্গে পাল্লা দিলেও ৪৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কিছুটা খেই হারায় করাচি। তবে শোয়েব মালিক ও ইমাদ ওয়াসিম মিলে ৭৪ বলে ১৩১ রানের জুটি গড়ে করাচিকে জয়ের খুব কাছে নিয়ে যান।


৩৪ বলে ২ ছক্কা ও ৪ চারে ৫২ রান করে মালিক ১৯তম ওভারে আউট হয়ে গেলে ম্যাচটা কঠিন হয়ে যায় করাচির জন্য। শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল, ইমাদ ৪৭ বলে ৮০ রান করে অপরাজিত রয়ে গেলেও ম্যাচটা জেতাতে পারেননি।


ব্যাটিংয়ে তেমন সুযোগ না পেলেও বল হাতে পেশোয়ারের হয়ে তেমন সফল ছিলেন না সাকিব। বোলিং করেছেন ৩ ওভার। ৩২ রান দিলেও উইকেট পাননি কোনো।


সূত্রঃ স্পোর্টসজোন২৪