গুঞ্জন নয় সত্যি পিএসএল খেলবে সাকিব ??

ক্রিকেট দুনিয়া February 13, 2023 345
গুঞ্জন নয় সত্যি পিএসএল খেলবে সাকিব ??

বাংলাদেশের সিরিজ থাকায় পিএসএলে বাংলাদেশি খেলোয়াড়দের খেলা নিয়ে ছিল শঙ্কা। তবে সেসব শঙ্কাকে পেছনে ফেলে টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ককে নিলামে কেউ না কিনলেও টুর্নামেন্ট শুরুর দিনে তাকে দলে টানলো পেশোয়ার জালমি।


রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম এলিমেনটরে হেরে বিপিএল থেকে বিদায় নিয়েছে ফরচুন বরিশাল। দলটির অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান।


দলের বাদ পড়ায় তার মধ্যে দেখা গেছে হতাশাও। এর একদিন পরই সাকিব আল হাসান যোগ দিয়েছেন পেশোয়ার জালমিতে, খেলবেন পিএসএলে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে খবরটি জানিয়েছে জিওসুপার।


লাহোর কালান্দার্স এবং মুলতান সুলতানের ম্যাচ দিয়ে আজ থেকে মাঠে গড়াবে পিএসএলের অষ্টম আসর। আসরের নিলামে বাংলাদেশের বেশকিছু খেলোয়াড় থাকলেও অবিক্রীত ছিলেন সবাই। শেষ পর্যন্ত ব্যক্তিগত পর্যায়ে চুক্তি করে সাকিবকে দলে নিয়েছে পেশোয়ার। তবে জাতীয় দলের সিরিজ থাকায় পুরো টুর্নামেন্টে খেলতে পারবেন না সাকিব। চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত এ টুর্নামেন্টে খেলবেন বাংলাদেশের তারকা এ অলরাউন্ডার।


পিএসএলের এবারের আসরের দ্বিতীয় দিনে আগামীকাল করাচি কিংসের বিপক্ষে মাঠে নামবে সাকিবের দল পেশোয়ার জালমি। এ ম্যাচ থেকেই সাকিবকে দলে পাওয়া যাবে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সোমবার এ বিষয়ে বিবৃতি দিয়েছে বোর্ডটি।


বিবৃতিতে তারা জানায়, সম্পূরক বাছাই হিসেবে সাকিব আল হাসানকে দলে টেনেছে পেশোয়ার জালমি। মঙ্গলবারের করাচি কিংসের বিপক্ষে ম্যাচ থেকেই একাদশে থাকতে পারবেন তিনি। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত টুর্নামেন্টে খেলবেন সাকিব।


এরপর জাতীয় দলের ব্যস্ততার জন্য ফিরে আসবেন বাংলাদেশে। পহেলা মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। সর্বশেষ বিপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব।


১১ ইনিংস ব্যাট করে ৩৭৫ রান করেন সাকিব। এর মধ্যে ছিল বেশ কিছু ঝড়ো ইনিংস। মোট ১৩ ম্যাচে সাকিব ব্যাট হাতে নিয়েছেন ১০ উইকেটও। রংপুরের বিপক্ষে সাকিব ব্যাট হাতে মাঠে নামেননি। এ নিয়েও নানা ধরনের আলোচনা-সমালোচনা ছিল।