পিএসএলের ড্রাফট শেষে যেমন হলো ছয় দলের স্কোয়াড

ক্রিকেট দুনিয়া December 16, 2022 1,537
পিএসএলের ড্রাফট শেষে যেমন হলো ছয় দলের স্কোয়াড

অনুষ্ঠিত হয়ে গেল পিএসএল ২০২৩ এর প্লেয়ার্স ড্রাফট। রিটেনশনে আগে থেকেই দলে নির্ধারিত ছিল বেশ কিছু ক্রিকেটার। বাকি ক্রিকেটারদের ড্রাফট থেকে দলে ডেকে নিলো ফ্রাঞ্চাইজিগুলো। দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে দল সাজাতে পেরে খুশি ছয়টি ফ্রাঞ্চাইজি।


প্লেয়ার্স ড্রাফটের জন্য নিবন্ধন করা প্রায় ৩০ বাংলাদেশি ক্রিকেটারের কাউকেই দলে নিতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি। এই তালিকায় ছিলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও তাসকিন আহমদের মত বড় ক্রিকেটারেরাও।


পাকিস্তানি খেলোয়াড়দের মধ্যে শহীদ আফ্রিদি, আহমেদ শেহজাদ, কামরান আকমল, সোহেল তানভীর এবং মোহাম্মদ হাফিজ পিএসএল ২০২৩ এর ড্রাফটে অবিক্রীত রয়ে গেছেন।


যেমন হলো ছয়টি ফ্রাঞ্চাইজির চূড়ান্ত দলঃ


ইসলামাবাদ ইউনাইটেড-

শাদাব খান (অধিনায়ক), অ্যালেক্স হেলস, রহমানউল্লাহ গুরবাজ, আসিফ আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, ফজলহক ফারুকি, আজম খান, ফাহিম আশরাফ, হাসান আলি, কলিন মুনরো, পল স্টারলিং, মইন আলি, আবরার আহমেদ, শোয়াইব মাকসুদ, রুমান রেইস, জিশান জামির, হাসান নওয়াজ এবং মুবাসির খান।


করাচি কিংস-

ইমাদ ওয়াসিম (অধিনায়ক), হায়দার আলি, মোহাম্মদ আমির, শোয়েব মালিক, আমির ইয়ামিন, মির হামজা, শারজিল খান, ম্যাথু ওয়েড, ইমরান তাহির, জেমস ভিন্স, জেমস ফুলার, অ্যান্ড্রু টাই, তাব্রাইজ শামসি, তৈয়ব তাহির, মোহাম্মদ আখলাক, কাসিম আকরাম, ইরফান খান নিয়াজি এবং মোহাম্মদ উমর।


লাহোর কালান্দার্স-

শাহীন শাহ আফ্রিদি (অধিনায়ক), রাশিদ খান, ফখর জামান, হারিস রউফ, হোসাইন তালাত, ডেভিড ভিসা, আব্দুল্লাহ শফিক, হ্যারি ব্রুক, কামরান গুলাম, জামান খান, সিকান্দার রাজা, লিয়াম ডসন, দিলবার হোসেন, মির্জা তাহির বেগ, আহমেদ দানিয়াল, শাহওয়াইজ ইরফান, জরদান কক্স এবং জালাত খান।


মুলতান সুলতান্স-

মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), ডেভিড মিলার, জশ লিটল, খুশদিল শাহ, রাইলি রুশো, শান মাসুদ, শাহনেওয়াজ দাহানি, টিম ডেভিড, আদিল রশিদ, আকিল হোসেন, উসামা মির, উসমান খান, সামীন গুল, আনোয়ার আলি, সারওয়ার আফ্রিদি, আব্বাস আফ্রিদি, আরাফাত মিনহাস এবং ইহসানউল্লাহ।


পেশোয়ার জালমি-

বাবর আজম (অধিনায়ক), ভানুকা রাজাপাকসে, রোভম্যান পাওয়েল, শেরফানে রাদারফোর্ড, মুজিব উর রহমান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হারিস, দানিশ আজিজ, আরশাদ ইকবাল, আমির জামাল, সালমান ইরশাদ, সাইম আইয়ুব, উসমান কাদির, সুফিয়ান মুকীম, হাসিবউল্লাহ খান, জিমি নিশাম ও টম কোহলার ক্যাডমোর।


কোয়েটা গ্ল্যাডিয়েটর্স-

সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মার্টিন গাপটিল, নাসিম শাহ, ইফতিখার আহমেদ, জেসন রয়, ওডিয়ান স্মিথ, মোহাম্মদ হাসনাইন, নাভিন উল হক, উমর আকমল, উইল স্মিদ, আহসান আলি, উমাইদ আসিফ, মোহাম্মদ জাহিদ, আব্দুল ওয়াহিদ বাঙ্গালজাই, আইমাল খান এবং উমাইর বিন ইউসুফ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪