মুস্তাফিজের ঐ ওভারটা ম্যাচ বদলে দিয়েছে : রিশাব পান্ত

ক্রিকেট দুনিয়া April 17, 2022 696
মুস্তাফিজের ঐ ওভারটা ম্যাচ বদলে দিয়েছে : রিশাব পান্ত

বেঙ্গালোরের বিপক্ষে গতকালের ম্যাচে দুঃসহ অভিজ্ঞতা হয় মুস্তাফিজের। এই দিন প্রথম তিন ওভার ভালো বোলিং করেছিলেন মোস্তাফিজুর রহমান। পাওয়ার প্লেতে ২ ওভারে রান দেন ১৫। ষোড়শ ওভারে ফিরে দেন মাত্র ৫ রান। গড়বড় হয়ে যায় তার শেষ ওভারে।


আর ওই ওভারকেই ম্যাচ হারের কারণ হিসেবে দেখছেন অধিনায়ক রিশাব পান্ত। ১৭ ওভার শেষে বেঙ্গালোরের রান ছিল ৫ উইকেটে ১৩২। দিনেশ কার্তিক খেলছিলেন ২০ বলে ২৪ রানে। অষ্টাদশ ওভারে কার্তিক স্রেফ তুলাধুনা করে ছাড়েন মুস্তাফিজকে। ওভারের প্রতিটি বলকে তিনি পাঠান বাউন্ডারিতে!


প্রথম তিন বলেই চার, রিভার্স সুইপের চেষ্টায় ব্যাটের কানায় লেগে প্রথমটি, পরেরটি রিভার্স পুল শটে, এরপর কাভার ড্রাইভে। পরের দুই বলে ছক্কা, দুটিই সোজা ব্যাটে লং অফ দিয়ে। শেষ বলে আবার চার, এটিও সোজা ব্যাটে মিড অফ ফিল্ডারকে সুযোগ না দিয়ে। নিজের প্রথম তিন ওভারে ২০ রান দেওয়া বোলারের এক ওভার থেকেই আসে ২৮ রান।


ম্যাচে মাত্র ১৬ রানে হেরেছে দিল্লি। মোস্তাফিজ সে ওভারে ২৮ রান না দিলে প্রয়োজনীয় রানরেট আরেকটু কম থাকত দিল্লির। আর সে ক্ষেত্রে ম্যাচে জেতার সুযোগ বাড়ত তাদের।


ম্যাচ শেষে পন্ত বলেছেন, “মোস্তাফিজের ওই ওভার ম্যাচ বদলে দিয়েছে। আমার ধারণা, আরেকটু পরিকল্পনা অনুযায়ী বল করতে পারতাম আমরা। কিন্তু শেষ দিকে দীনেশ কার্তিক আমাদের চাপে ফেলে দিয়েছিলেন। এর আগেও বলেছি, আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে।”


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট