ডমিঙ্গোকে বলির পাঠা বানানো হয়ঃ পাপন

ক্রিকেট দুনিয়া April 6, 2022 742
ডমিঙ্গোকে বলির পাঠা বানানো হয়ঃ পাপন

প্রোটিয়াদের কাছে ২২০ রানের বড় ব্যবধানে হারতে হয় টাইগারদের। এই ম্যাচে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে টসের সিদ্ধান্ত। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।


অথচ টস জিতলে ব্যাটিংয়ের কথা জানিয়েছিলেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। এমনকি টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিং দেওয়ায় মুমিনুলকে কৃতিত্ব দেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।


দলের বেশ কয়েকজন ক্রিকেটারের কারণে টস জিতে বাংলাদেশ বোলিং নিয়েছিল বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। একইসঙ্গে তিনি জানান, যেকোনো ব্যর্থতার দায় শুধু শুধু ডমিঙ্গোর কাঁধে চাপিয়ে দেওয়া হয়। অনেক ক্রিকেটার কোচের কথা শুনেন না।


পাপন বলেন, আমার মনে হয় যেকোনো খারাপ পারফরম্যান্সের পর আমরা শুধু শুধু ডোমিঙ্গোকে বলির পাঠা বানানোর চেষ্টা করি। সব ক্রিকেটাররা কি তার কথা শোনে? আমি জানতে চাই, ক্রিকেটাররা কি সত্যিই শোনে তারা (কোচরা) কী বলতে চায়? যেসব ক্রিকেটাররা ডোমিঙ্গোর কথা শোনে তারা ঠিকই উন্নতি করছে।


তিনি আরও বলেন, যারা কোচের কথা শোনে না, তাদেরকে জিজ্ঞেস করে লাভ কী? আমাকে তাদের কথা শুনতে হবে যারা কোচের সঙ্গে কাজ করছে। যখন তারা ফিরবে তখন কোচের সামনে সবার সঙ্গে বসে সবকিছু সমাধান করবো।