ডিপিএলে নিজের ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

ক্রিকেট দুনিয়া April 5, 2022 9,579
ডিপিএলে নিজের ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন আশরাফুল

লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ আশরাফুল। ১৩৯ বলে ১৪১ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন তিনি। ১২৭ রান ছিল আশরাফুলের লিস্ট এ ক্যারিয়ারের আগের ক্যারিয়ার সেরা ইনিংস।


মঙ্গলবার তা ভাঙলেন রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে। এদিন টস হেরে ব্যাটিং পায় ব্রাদার্স ইউনিয়ন। ইমতিয়াজকে শুরুতে হারালে মাইশুকুরের সঙ্গে দেড়শ রানের জুটি গড়েন আশরাফুল।


মাইশুকুর আউট হন ৬৮ রান করে। তাঁতে কী নিজের লক্ষ্যে অটুট ছিলেন ব্রাদার্স ইউনিয়নের এ অধিনায়ক। ১১০ বলে চলমান ডিপিএলের প্রথম শতক পূর্ণ করেন আশরাফুল। অবশ্য তাঁতেও থেমে থাকেননি তিনি।


ধীরে ধীরে নিজের ইনিংসটি আরও বড় করতে থাকেন এ ব্যাটার। মাইশুকুরের বিদায়ের পর তাঁকে সঙ্গ দেন মিনহাজুল সাব্বির। তার সঙ্গেও ছোট জুটি গড়েন আশরাফুল। ৩৮ বলে ৩০ রান করে সাজঘরে ফিরেন সাব্বির।


এরই মধ্যে আশরাফুল নিজের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সেরা ইনিংসও পার করে ফেলেন। ব্রাদার্স ইউনিয়নের এ অধিনায়কের ব্যক্তিগত স্কোর আরেকটু বড় হতে পারত যদি না শেষদিকে চতুরাঙ্গা ডি সিলভা এসে ঝড় না তুলতেন।


চার ৪ ও তিন ছয়ে ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন চতুরাঙ্গা ডি সিলভা। অবশ্য তার ঝড় ও আশরাফুলের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৪১ রানে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৯ রান তোলে ব্রাদার্স ইউনিয়ন।


১৪১ রান করে অপরাজিত থাকা আশরাফুলের ইনিংসে ছিল ১৬টি চার ও একটি ছয়। রূপগঞ্জ টাইগার্সের হয়ে বল হাতে একটি করে উইকেট লাভ করেন নাসুম, ফরহাদ, ফজলে মাহমুদ ও আরিফুল হক।


সূত্রঃ বিডিক্রিকটাইম