ডিপিএলে জোড়া সেঞ্চুরি হাঁকালেন বিজয়-নাসির

ক্রিকেট দুনিয়া March 18, 2022 1,273
ডিপিএলে জোড়া সেঞ্চুরি হাঁকালেন বিজয়-নাসির

টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৬০ রান করে আউট হন বিজয়। সে ম্যাচটিতেও জুটি গড়েছিলেন বিজয় ও নাসির। সেই জুটি অব্যাহত রয়েছে দ্বিতীয় ম্যাচেও। সাভারে ডিপিএলে নতুন দল রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।


এ ম্যাচেও শুরুতে উইকেট হারায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ফরহাদ রেজার বলে কোনো রান না করেই সাজঘরে ফিরেন প্রাইম ব্যাংকের উদ্বোধনী ব্যাটার শাহাদাৎ হোসেন দিপু। দিপুর বিদায়ের পর ভারতীয় অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন এনামুল হক বিজয়।


তবে নাসির ক্রিজে নামলে তাঁর সঙ্গে জুটি বড় করেন বিজয়। শুরু থেকেই আগ্রাসী ছিলেন নাসির। ১৯তম ওভারে আরিফুল হকের প্রথম বলে ডিপ মিড উইকেটে ছয় মেরে ৫৯ বলে অর্ধশতক পূর্ণ করেন বিজয়।


নাসিরও এগোচ্ছিলেন অর্ধশতকের দিকে। দুই ব্যাটারই বেশ দেখেশুনেই রূপগঞ্জ টাইগার্স বোলারদের মোকাবিলা করেন। বিজয়ের পর ২৭তম ওভারের দ্বিতীয় বলে ডিপ পয়েন্টে এক রান নিয়ে ৪৯ বলে পঞ্চাশ করেন নাসির। নাসিরের পাশাপাশি আগ্রাসী হয়ে উঠেন বিজয়ও।


বিজয়ের শতক আসে ৩৭তম ওভারে। শফিকুলের প্রথম বলে এক রান নিয়ে ১০৮ বলে শতক পূর্ণ করেন বিজয়। তাঁকে থামতে হয় দলীয় ২৫৩ রানে। ১২৫ বলে ১২৭ রানের ইনিংসে খেলে ফরহাদ রেজার বলে আউট হন বিজয়।


এ ওপেনারের পর শতকের দেখা পান নাসিরও। ১০০তম বলেই শতক পূর্ণ করেন নাসির। তবে শতক পূর্ণ করেই মাঠ ছাড়তে হয় তাঁর।


৪২তম ওভারে ফরহাদ রেজার বলে দুই রান নিতে গিয়ে পায়ে ব্যথা পান নাসির। ব্যথা পাওয়ার পর ক্রিজে থাকেননি তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ ত্যাগ করেন। ফলে ১০২ বলে ১০৪ রানে অপরাজিত রয়েছেন এ অলরাউন্ডার। তাঁর ইনিংসে ছিল ১৩টি চার ও দুটি ছয়।


সূত্রঃ বিডিক্রিকটাইম