সিরিজে বাংলাদেশ আন্ডারডগ, দক্ষিণ আফ্রিকা ফেভারিটঃ ডমিঙ্গো

ক্রিকেট দুনিয়া March 16, 2022 770
সিরিজে বাংলাদেশ আন্ডারডগ, দক্ষিণ আফ্রিকা ফেভারিটঃ ডমিঙ্গো

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ খেলবে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট। ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে সুপার লিগ ও টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সিরিজের পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে চারটি ভেন্যুতে। ১৮ মার্চ থেকে ২২ এপ্রিল পর্যন্ত চলবে মাঠের লড়াই।


ডমিঙ্গো বলেন, ‘আমার মনে হয় না আমরা এখানে ফেবারিট, দক্ষিণ আফ্রিকায় এসে! এর আগে কখনো এখানে ম্যাচ না জেতা আমরা আন্ডারডগ হিসাবেই এসেছি। তবে আমরা আমাদের ওয়ানডে দল নিয়ে আশাবাদী। আমরা লম্বা সময় ধরে ওয়ানডেতে ভালো খেলছি।


দলের সবাই তাদের ভূমিকা সম্পর্কে জানে। আমরা নিশ্চিতভাবেই এক প্রতিদ্বন্দ্বীতাপুর্ণ সিরিজ আশা করছি, তবে দক্ষিণ আফ্রিকা ফেবারিট। তারা নিজেদের মাটিতে খেলছে, বেশ ভালো দল। তাদের মাটিতে তাদের হারানো বেশ কঠিন।’


সিরিজ শুরুর আগেই নিজেদের আন্ডারডগ মেনে নিয়েছেন টাইগারদের কোচ। কাগজে কলমে হয়তো তাই। তবে আইসিসির ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশ দলের অবস্থান এখন শীর্ষে। এ ছাড়া ওয়ানডেতে টাইগারদের ধারাবাহিক পারফরম্যান্স ভালো কিছুর স্বপ্ন দেখাচ্ছে।


ডমিঙ্গোর বিশ্বাস বাংলাদেশ নিজেদের দিনে যেকোনো দলকেই হারাতে পারে। সেই সক্ষমতা নিয়ে কোনো সন্দেহ নেই তার। তাই তার দলের চেষ্টা থাকবে নিজেদের সেরাটা দিয়ে প্রোটিয়াদের মাটিতে নিজেদের ইতিহাস বদলানোর। - অনলাইন