বাংলাদেশ বিপক্ষে না খেলে আইপিএলে খেলবেন ডি কক-রাবাদারা

ক্রিকেট দুনিয়া March 16, 2022 1,377
বাংলাদেশ বিপক্ষে না খেলে আইপিএলে খেলবেন ডি কক-রাবাদারা

ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় আজ দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরপর আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ২ দল। আর এই টেস্ট সিরিজে থাকছেন না দক্ষিণ আফ্রিকার কয়েকজন তারকা ক্রিকেটার।


আইপিএলের এবারের আসরে অনেক দলেরই চুক্তিবদ্ধ ক্রিকেটার হয়েছে দক্ষিণ আফ্রিকান। কুইন্টন ডি কক, অনরিচ নরকিয়া, কাগিসো রাবাদা সহ আরো বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএলে চুক্তিবদ্ধ।


তাই তাদেরকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে হবে দক্ষিণ আফ্রিকাকে এমন একটি সংবাদ প্রকাশ করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।


তারা জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েক স্মিথের সঙ্গে আলোচনাও করেছে বিসিসিআই। ক্রিকইনফোর মতে, এই সভায় রাবাদা-নরকিয়াদের আইপিএলে পাঠাতে রাজি হয়েছে সিএসএ।


সিএসএ’র এক বোর্ড কর্তা এই ব্যাপারে ক্রিকইনফোকে বলেছে, “বিসিসিআইয়ের সঙ্গে আমাদের যে ব্যাপারে চুক্তি হয়েছে তা হচ্ছে, আইপিএলে আমরা আমাদের ক্রিকেটার পাঠাবো। আইপিএলের উইন্ডো এখন অনেক বড়। তবে আমাদের চুক্তি একই থাকছে।”


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ১৮, ২০ এবং ২৩ মার্চ। ঠিক তিন দিন পরেই পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর ৩১ মার্চ থেকে শুরু হবে দুই দলের মধ্যকার টেস্ট সিরিজ।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট