ডিপিএলে খেলতে আসছেন যে ১০ জন বিদেশী ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া March 14, 2022 3,402
ডিপিএলে খেলতে আসছেন যে ১০ জন বিদেশী ক্রিকেটার

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ কাল থেকে মাঠে গড়াচ্ছে। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে একাদশে খেলতে পারবেন একজন করে বিদেশি ক্রিকেটার। যদিও এর আগের দুই আসরে বিদেশি ক্রিকেটার ছাড়াই অনুষ্ঠিত হয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ।


তবে এবার একজন করে বিদেশি ক্রিকেটার একাদশে রাখা যাবে বলে সুযোগটি কাজে লাগিয়েছে প্রায় সব কয়টি ক্লাবই।‌ তবে দুই একজন ছাড়া ঢাকা প্রিমিয়ার লিগে আসছেন না কোন নামিদামি ক্রিকেটার। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে আবাহনীর হয়ে লিগের প্রথম তিন ম্যাচ খেলবেন আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান।


লিগের বর্তমান চ্যাম্পিয়নরা দলে নিয়েছে ভারতের টেস্ট দলের ক্রিকেটার হানুমা বিহারিকেও। তবে তিনি চলমান শ্রীলঙ্কার সিরিজ শেষ হওয়ার পরই দলে সঙ্গে যোগ দিতে পারবেন। পাকিস্তানের ‘প্রফেসর’ মোহাম্মদ হাফিজকে দলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এছাড়া শাইনপুকুর ক্রিকেট ক্লাব যুক্ত করেছে সিকান্দার রাজাকে।


খেলাঘরের হয়ে ডিপিএলে খেলতে এসেছেন অশোক মেনারিয়া। শেখ জামাল ধানমন্ডি ক্লাব দলে নিয়েছে ভারত জাতীয় দলের সাবেক ক্রিকেটার পারভেজ রাসুলকে। প্রাইম ব্যাংক ও লিজেন্ডস অব রূপগঞ্জ আস্থা রাখছে পুরোনো বিদেশি খেলোয়াড়দের ওপর। প্রাইম ব্যাংক উত্তর প্রদেশের ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরণকে এবারো নিয়ে আসছে।


রূপগঞ্জ দলে ভিড়িয়েছে গুজরাটের চিরাগ জানিকে। সিটি ক্লাব পাকিস্তান থেকে উড়িয়ে আনছে বাঁহাতি স্পিনার খালিদ ওসমানকে। বোলিংয়ে পারদর্শী হলেও টুকটাক ব্যাটিংও পারেন খালিদ। এছাড়া রূপগঞ্জ টাইগার্স দলে এনেছে ভারতের বাবা অপরাজিতকে।


এখনো বিদেশি ক্রিকেটার নিশ্চিত করতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন ও গাজী গ্রুপ। ব্রাদার্স লিগের মাঝে বিদেশি ক্রিকেটার দলভুক্ত করবে। গাজী গ্রুপ একজন ভারতীয় ও একজন পাকিস্তানি ক্রিকেটারের সঙ্গে আলাপ করছে। সোমবার সকালে নিশ্চিত হতে পারবে তাদের জার্সি গায়ে কে মাঠে নামবে।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট