ভারত-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে অস্ট্রেলিয়া!

ক্রিকেট দুনিয়া March 10, 2022 454
ভারত-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে অস্ট্রেলিয়া!

দুই দেশের রাজনৈতিক বৈরি অবস্থার কারণে তাদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয় না। ভবিষ্যতে দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলবে কিনা সেটাও বলা যাচ্ছে না।


এমন পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলি সম্প্রতি গণমাধ্যমকে এমনটিই জানিয়েছেন। সিরিজটি আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া।


তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি ত্রিদেশীয় সিরিজের ধারণা পছন্দ করি। অতীতে এটি বেশ ভালোভাবে কাজ করেছে। আমরা আয়োজন করার জন্য উন্মুক্ত থাকবো। ভারত ও পাকিস্তানের বড় একটা সম্প্রদায় অস্ট্রেলিয়াতে বাস করে। এটি এমন একটি প্রতিযোগিতা যা বিশ্ব ক্রিকেটে সবাই দেখতে চায়। আমরা যদি এটার সুযোগ তৈরিতে সহায়তা করতে পারি তাহলে আমাদেরও ভালো লাগবে।


এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে চার জাতির টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন আইসিসিকে। তবে এই সিরিজ আয়োজনের সম্ভাবনা উড়িয়ে দেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।


এবার এমন একটি সিরিজ আয়োজনের চিন্তা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এই সিরিজ কবে অনুষ্ঠিত হবে এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ২০২৩ সাল পর্যন্ত ফিউচার ট্যুর প্লান অনুযায়ী মাঠে গড়াতে পারছে না এই সিরিজ।


সূত্রঃ অনলাইন