র‍্যাঙ্কিংয়ে দারুন উন্নতি লিটনের, দেখে নিন বাকিদের অবস্থান

ক্রিকেট দুনিয়া March 2, 2022 702
র‍্যাঙ্কিংয়ে দারুন উন্নতি লিটনের, দেখে নিন বাকিদের অবস্থান

আফগান সিরিজে দারুণ পারফরম্যান্স দেখিয়েই এ উন্নতি হয়েছে লিটনের। ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ৫৯২ রেটিং নিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা অবস্থানে (৩২) রয়েছেন লিটন। অবনমন হয়েছে অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিক ও তামিমের। সিরিজ শুরুর আগে ১১-তে ছিলেন মুশফিক। তবে তিন ম্যাচে মাত্র একটিতে অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।


যে কারণে ‘১১’ থেকে ৭১০ রেটিং নিয়ে ১৩-তে অবস্থান করছেন এ অভিজ্ঞ উইকেটরক্ষক। অন্যদিকে ব্যাট হাতে ভুলে থাকার মতো এক সিরিজ কাটালেন তামিম। ছন্দে না থাকায় র‍্যাঙ্কিংয়েও অধঃপতন হয়েছে বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের।


দুই ধাপ পিছিয়ে ২৩তম স্থানে রয়েছেন তামিম। ব্যাটারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ে এগোলেন আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ। শেষ ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন এ ব্যাটার। সেই সুবাধে ক্যারিয়ার সেরা ৫৩৮ রেটিং নিয়ে ৪৮তম স্থানে উঠে এলেন গুরবাজ।


বোলারদের মধ্যে দুই ধাপ পেছালেন মিরাজ। তিন ম্যাচে মাত্র তিন উইকেট নিয়ে ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে সাতে রয়েছেন এ ক্রিকেটার। সেরা দশেই রয়েছেন আফগান তারকা রশিদ খান। ৬৫০ রেটিং নিয়ে নবম স্থানে রয়েছেন তিনি। শীর্ষেই রয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট।


টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে সেরা ফর্মে রয়েছেন ভারতের শ্রেয়ার আইয়ার। তিন ম্যাচের তিনটিতেই ৫০-ঊর্ধ্ব রান করেছেন। ফলে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে ১৮তম স্থানে উঠে এলেন আইয়ার।


সূত্রঃ স্পোর্টসজোন২৪