দেশের হয়ে সর্বোচ্চ এলবিডব্লিউ হওয়ার রেকর্ড গড়লেন তামিম

ক্রিকেট দুনিয়া February 26, 2022 442
দেশের হয়ে সর্বোচ্চ এলবিডব্লিউ হওয়ার রেকর্ড গড়লেন তামিম

দেশের হয়ে ওয়ানডেতে এলবিডব্লিউ হওয়ার রেকর্ড করেছেন তামিম ইকবাল। গতকাল তিনি ২০তম বারের মতো ওয়ানডেতে এলবি হলেন, যা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। এ তালিকায় তামিমের পেছনেই আছেন মুশফিকুর রহিম। তিনি ১৭ বার এলবি হয়েছেন। ১৬ বার এলবি হয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।


এরপর আছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ। দু’জনই সমান ১৫ বার করে এলবি হয়েছেন। রেকর্ড করার পথে তামিম এ সিরিজের প্রথম দুই ম্যাচেই এলবি হলেন। কাকতালীয়ভাবে দুই ম্যাচেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক একই বোলার ফজলহক ফারুকির একই ধরনের ডেলিভারিতে আউট হয়েছেন।


এদিকে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গতকাল ৮৮ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এর জয়ের মধ্যদিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলে ১০০ পয়েন্ট হলো বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল শুক্রবার মুখোমুখি হয় বাংলাদেশ।


আর এই জয়ের ফলে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল টাইগাররা। এর আগে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৪ উইকেটে জয় লাভ করেছে বাংলাদেশ। আইসিসি সুপার লিগে ১৩ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয়লাভ করে ৯০ নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ছিল বাংলাদেশ। - অনলাইন