এবার বর্ষসেরা ওয়ানডে একাদশে তিন বাংলাদেশী ক্রিকেটার

ক্রিকেট দুনিয়া January 2, 2022 1,906
এবার বর্ষসেরা ওয়ানডে একাদশে তিন বাংলাদেশী ক্রিকেটার

বাবর আজমকে অধিনায়ক করে ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছে ক্রিকইনফো। ক্রিকেট ভিত্তিক এই সংবাদমাধ্যমের একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।


২০২১ সালে নয়টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব। যেখানে ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে করেছেন ২৭৭ রান। এছাড়াও বাঁহাতি স্পিনে শিকার করেছেন ১৭ উইকেট। সাকিবের সমান ম্যাচ খেলে ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করেছেন মুশফিক। অন্যদিকে ১০ ওয়ানডেতে দেশের প্রতিনিধিত্ব করে ৫.০৩ ইকোনমিতে ১৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।


ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা হয়নি ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের। সর্বোচ্চ দুজন আছেন পাকিস্তান থেকে। আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের সাথে ওপেনিং করবেন পাকিস্তানের বাঁহাতি হার্ডহিটার এবং ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে শতক হাঁকানো ফখর জামান।



তিনে ব্যাট করতে নামবেন তিন ফরম্যাটেই পাকিস্তানের ভরসার প্রতীক বাবর। চার নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার রসি ভ্যান ডার ডুসেন। পাঁচ নম্বর জায়গাটি পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং তারকা অলরাউন্ডার সাকিব। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তালিকার ছয়ে মুশফিকের ওপর ভরসা রেখেছে ক্রিকইনফো।


সাতে আছেন শ্রীলঙ্কার লেগ স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আট নম্বরে নামবেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার সিমি সিং। এরপরের জায়গাগুলোতে আছেন যথাক্রমে আয়ারল্যান্ডের জশ লিটল, শ্রীলঙ্কার পেসার দুশমন্ত চামিরা এবং বাংলাদেশের বাঁহাতি পেসার ও কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ।


ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ: পল স্টার্লিং, ফখর জামান, বাবর আজম, রসি ভ্যান ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সিমি সিং, জশ লিটল, দুশমন্ত চামিরা ও মোস্তাফিজুর রহমান।