জয়ের ব্যাটিং দেখে মুগ্ধ মিরাজ যা বললেন

ক্রিকেট দুনিয়া January 2, 2022 1,091
জয়ের ব্যাটিং দেখে মুগ্ধ মিরাজ যা বললেন

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক বলেছিলেন, বাংলাদেশের পরবর্তী সুপারস্টার হতে পারে মাহমুদুল হাসান জয়। কথাটি কিছুটা বিস্ময় জাগালেও মাউন্ট মঙ্গানুই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১১ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলার পর বিশ্বাসটা ছড়াতে শুরু করেছে অন্যদের মাঝেও।


জয়ের ব্যাটে ভর করে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসের লিডের স্বপ্ন দেখছে বাংলাদেশ। স্বাগতিকদের ৩২৮ রানে অলআউট করে দ্বিতীয় দিন শেষে সফরকারীরা ২ উইকেট হারিয়ে তুলেছে ১৭৫ রান। শান্ত ৬৪ রান করে ফিরে গেছেন। জয় ৭০ ও মুমিনুল হক ৮ রানে অপরাজিত।


৮ উইকেট হাতে রেখে বাংলাদেশ পিছিয়ে ১৫৩ রানে। দিনের খেলা শেষে সংবাদ মাধ্যমের সামনে আসেন তিন উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ। জয় সম্পর্কে তার মূল্যায়ন মুমিনুলের মতোই ইতিবাচক।


‘অনেকদিন পর টপঅর্ডার থেকে রান এসেছে। এটি অনেক ইতিবাচক সাইন। জয় অনেক ভালো ব্যাটিং করেছে। ও যে নতুন খেলোয়াড় মনে হয়নি। বেশ ভালো মানিয়ে নিয়েছে।’


‘আমরা জানি ও অনেক ভালো খেলোয়াড়। অনূর্ধ্ব-১৯ বিশ্বচ্যাম্পিয়ন দলে বেশ ভালো খেলেছে। ঘরোয়াতে ভালো খেলেই জাতীয় দলে এসেছে। ওর অনেককিছু দেয়ার আছে বাংলাদেশকে। ওর ব্যাটিং দেখে সতীর্থরা ড্রেসিংরুমে সমর্থন দিয়েছে। অনেক স্বচ্ছন্দে খেলেছে। বাংলাদেশ দল, ওর ক্যারিয়ারের জন্য অনেক ভালো হয়েছে।’


ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে জয় দেখা পান প্রথম ফিফটির। ১৬৫ বলে পাঁচটি চারে পৌঁছান পঞ্চাশে। ২১১ বলে ৭০ রানে অপরাজিত ইনিংসটিতে চার সাতটি। বাংলাদেশ এখনও প্রথম ইনিংসে দেড় শতাধিক রানে পিছিয়ে। জয়ের উইকেট অক্ষত থাকায় লিডের আশাও বড় হয়েছে।