বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে ম্যাচ অফিসিয়াল হিসেবে থাকবেন যারা

ক্রিকেট দুনিয়া November 23, 2021 1,073
বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে ম্যাচ অফিসিয়াল হিসেবে থাকবেন যারা

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের ম্যাচ অফিসিয়ালদের তালিকা চূড়ান্ত হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


সিরিজের দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। এই দুই ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন এক বিদেশি। তিনি প্রখ্যাত আম্পায়ার মাইকেল গফ, যিনি সদ্য সমাপ্ত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে জৈব সুরক্ষা বলয় ভেঙে দায়িত্ব থেকে অনাকাঙ্ক্ষিত অব্যাহতি পেয়েছিলেন।


আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। এই ম্যাচে গফের সাথে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন শহীদুল্লাহ ইবনে শহীদ সৈকত। চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন তানভীর আহমেদ।


সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচেও গফের সাথে সৈকত থাকবেন অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায়। এছাড়া চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন মাসুদুর রহমান মুকুল।


এছাড়া নিয়ামুর রশিদ রাহুল দুটি ম্যাচেই ম্যাচ রেফারির গুরুদায়িত্ব পালন করবেন। সেই সাথে গাজী সোহেল দুই ম্যাচেই থাকছেন টিভি আম্পায়ার বা তৃতীয় আম্পায়ারের ভূমিকায়।


সূত্রঃ বিডিক্রিকটাইম